ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

‘অনিবার্য কারণে’ স্বাস্থ্যমন্ত্রীর সংবাদ সম্মেলন স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, আগস্ট ১, ২০১৯
‘অনিবার্য কারণে’ স্বাস্থ্যমন্ত্রীর সংবাদ সম্মেলন স্থগিত

ঢাকা: সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের নির্ধারিত সংবাদ সম্মেলন ‘অনিবার্য কারণবশত’ স্থগিত করা হয়েছে। এর আগে সকালে রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে (মিটফোর্ড হাসপাতাল) ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন শেষেও সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি মন্ত্রী

বৃহস্পতিবার (১ আগস্ট) স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে মন্ত্রীর সংবাদ সম্মেলন স্থগিত করার বিষয়টি জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ডেঙ্গু প্রকোপ; বর্তমান পরিস্থিতি ও চিকিৎসা ব্যবস্থা সংক্রান্ত বিষয়ে সর্বশেষ পরিস্থিতি’ নিয়ে আজ ১ আগস্ট প্রেস ব্রিফিং হওয়ার কথা ছিল, তা অনিবার্যকারণবশত স্থগিত করা হলো।

 

এ বিষয়ে মো. মাইদুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘দুপুরের সংবাদ সম্মেলন অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। তবে দুপুরে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রদের সঙ্গে এক জরুরি বৈঠকে বসেছেন স্বাস্থ্যমন্ত্রী। মূলত ডেঙ্গু নির্মূলে করণীয় সম্পর্কে এ জরুরি বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। ’

বৈঠকে দুই সিটি করপোরেশনের মেয়র ছাড়াও স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামও মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন। প্রতিবেদনটি লেখা পর্যন্ত সভা চলছে। প্রতিবেদনটি লেখা পর্যন্ত দুই মেয়রের সঙ্গে স্বাস্থ্যমন্ত্রীর বৈঠক চলছিল।  ছবি: বাংলানিউজএর আগে মিটফোর্ড হাসপাতালে চিকিৎসকদের জন্য আয়োজিত ডেঙ্গু বিষয়ক সাইন্টিফিক সেমিনারে বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী। যদিও সাংবাদিকদের যে আমন্ত্রণপত্র দেওয়া হয়েছিল, তা অনুসারে কথা ছিল সকাল ১০টায় মিটফোর্ড হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসায় আলাদা ওয়ার্ডের উদ্বোধন করে বক্তব্য রাখবেন মন্ত্রী জাহিদ মালেক। কিন্তু পরে ওই হাসপাতালে চিকিৎসকদের জন্য আয়োজিত ডেঙ্গু বিষয়ক সেমিনারে বক্তব্য রাখতে দেখা যায় মন্ত্রীকে। এরপর হাসপাতালের ৫ তলায় ৮৫ শয্যাবিশিষ্ট ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন করলেও সাংবাদিকদের সঙ্গে কোনো কথা না বলে চলে যান তিনি।

এ ঘটনায় সাংবাদিকরা কিছুটা বিস্মিত হন। কেউ কেউ বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে মন্ত্রীর অনুষ্ঠানের যে আমন্ত্রণপত্র দেওয়া হয়েছিল, সেখানে কোনো সেমিনারের বিষয় উল্লেখ না থাকায় তারা এতে যোগ দিতে পারেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের একাধিক জ্যেষ্ঠ চিকিৎসক বাংলানিউজকে বলেন, ‘দেশে ডেঙ্গু প্রকোপের মধ্যে স্বাস্থ্যমন্ত্রী ছুটি নিয়ে পরিবারের সঙ্গে মালয়েশিয়া যাওয়ায় সমালোচনার মুখে পড়ে ছুটি শেষ হওয়ার আগেই বাধ্য হয়ে ফিরে এসেছেন। যে কারণে এখানে বক্তব্য রাখেননি বা সাংবাদিকদের সঙ্গে কথা বলতেও রাজি হননি। চিকিৎসকদের সঙ্গে ডেঙ্গু বিষয়ক যে সেমিনারটি হয়, সেখানে মন্ত্রীর উপস্থিতির কথা থাকলেও তা সবাইকে জানানোর ক্ষেত্রে রাখঢাক দেখা যায়। কিন্তু কেন এমন রাখঢাক ছিল, তা বোঝা যায়নি। ’

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৯
এমএএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।