ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

নওগাঁয় ৩ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
নওগাঁয় ৩ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট  খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

নওগাঁ: নওগাঁর পোরশা, সাপাহার ও নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ রোগীদের জন্য বিশেষায়িত অক্সিজেন লাইন সরবরাহের সুবিধা সংবলিত সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুর ১২টায় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

এ সময় জেলা প্রশাসক হারুন অর রশীদের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন- পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল বারি, সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফসহ তিন উপজেলা পরিষদের চেয়ারম্যান, নির্বাহী অফিসার, আওয়ামী লীগ নেতা ও সাংবাদিকরা।

এসময় প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিক নির্দেশনা দিচ্ছে বলেই দেশের এত উন্নয়ন হচ্ছে। সরকারের টাকা যদি সঠিক নেতৃত্বে ব্যয় করা হয় তাহলে দেশে আরো উন্নয়ন হবে। তাই আমরাও চাই দৃশ্যমান কিছু হোক। মানুষ মানুষের জন্য। এবং মানুষের সেবা করার জন্যই আমরা রাজনীতি করি। তাই সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের মাধ্যমে এসব অঞ্চলের মানুষ নিরবিছিন্ন অক্সিজেন সেবা পাবে। তাই প্রতিটি উপজেলায় সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপনের আহ্বান জানান।

মন্ত্রী আরো বলেন, শুধু আইন প্রয়োগ করে করোনা মোকাবিলা করা সম্ভব না। এজন্য সবাইকে সচেতন হতে হবে ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এবারের লকডাউন কঠোরভাবে মেনে চলতে হবে। আমরা যদি এই সাত দিন স্বাস্থ্যবিধি মেনে চলি তাহলে ঈদটা আমরা ভালোভাবে করতে পারবো। তাই সরকারের যে নির্দেশনা সেই নির্দেশনার মধ্যে থেকেই আমাদের করোনাকে মোকাবিলা করতে হবে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, এই লকডাউনের বিরুদ্ধে অনেক মানুষ অনেক কথা বলবে। এইটা কোনো বিষয় না। আগে মানুষকে আমাদের বাঁচাতে হবে।  

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।