ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

ঢামেকে র‍্যাবের অভিযান, ৩০ দালালকে বিভিন্ন মেয়াদে সাজা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
ঢামেকে র‍্যাবের অভিযান, ৩০ দালালকে বিভিন্ন মেয়াদে সাজা

ঢাকা: ঢাকা মেডিক্যালে কলেজ (ঢামেক) হাসপাতালে দালালদের বিরুদ্ধে অভিযান শেষ করেছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ভ্রাম্যমাণ আদালত। অভিযানে দালালদের স্বীকারোক্তির ভিত্তিতে গ্রেফতার মোট ৩০ জন দালালকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

 

রোববার (০৫ সেপ্টেম্বর) সকাল থেকে র‍্যাব-৩-এর সহযোগিতায় অভিযানের নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। দুপুরের দিকে অভিযান শেষ হয়।  

অভিযান শেষে ঢামেকের বাগান গেটে নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু সাংবাদিকদের জানান, গোয়েন্দা সূত্রের ভিত্তিতে হাসপাতাল কর্তৃপক্ষের সহযোগিতায় আগের মতোই আমরা আজকে অভিযান পরিচালনা করি। প্রথমে ৪০ এর অধিক ব্যক্তিকে আটক করা হয়। পরে তাদের যাচাই-বাছাই শেষে স্বীকারোক্তির ভিত্তিতে সংঘবদ্ধ ৩০ জন দালালকে বিভিন্ন মেয়াদের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ঢামেক হাসপাতাল হচ্ছে রোগীদের জন্য শেষ ভরসা। সব শ্রেণির মানুষ এখানে চিকিৎসা নিতে আসে। নামমাত্র মূল্যে এখানে রোগীদের সেবা দেওয়া হয়। এই সঙ্গবদ্ধ দালাল চক্র কৌশলে বুঝিয়ে হাসপাতালে আসা রোগীদের নিম্নমানের হাসপাতলে নিয়ে যায়। সরল মনে রোগীরা সেখানে গিয়ে প্রচারিত হয়। সেইসব নিম্নমানের হাসপাতালগুলোতেও আমাদের অভিযান অব্যাহত আছে। এসব সংঘবদ্ধ দালাল চক্র চিকিৎসকদের চিকিৎসার বাধা সৃষ্টি করে থাকে।
ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) আশরাফুন্নাহার সাংবাদিকদের জানান, দালালরা বিভিন্ন কৌশল অবলম্বন করে বারবার হাসপাতালের ভেতরে প্রবেশ করছে। হাসপাতালে তারা যেন আর ঢুকতে না পারে, এ ব্যাপারে আমরা আরও সজাগ থাকব।

এর আগে ১০ জুন ঢামেক হাসপাতালে অভিযান চালিয়ে ২৪ জন দালালকে হাতেনাতে গ্রেফতার করে র‍্যাব। তাদের প্রত্যেককে এক মাস করে কারাদণ্ড দেন অভিযান পরিচালনাকারী র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১
এজেডএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।