ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ৬৫৭

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ৬৫৭

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৫৮ জনের।

একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৬৫৭ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৫ হাজার ৭৬৫ জনে।

বৃহস্পতিবার (৩ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ৬২৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৩১ হাজার ৫৭৭ জন। সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২২ হাজার ৫৬৮টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ৫৮৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৩৪ লাখ ৭০ হাজার ৪৫৬টি।

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার দুই দশমিক ৯১ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৪৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ১৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃত পাঁচজনের মধ্যে একজন পুরুষ ও চারজন নারী রয়েছেন। মৃত পাঁচজনের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দু’জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছেন।     

এতে আরও বলা হয়, মৃত পাঁচজনের সবাই ঢাকা বিভাগের। মৃত পাঁচজনের মধ্যে তিনজন সরকারি হাসপাতালে ও দু’জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৩৯ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৮১৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ৪২ হাজার ১৬১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ৩৩১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৪১ হাজার ৮৩০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২, আপডেট: ১৭২২ ঘণ্টা
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।