ঢাকা, শুক্রবার, ১৬ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

স্বাস্থ্য

বন্যার্তদের সাহায্যার্থে শাবিপ্রবি শিক্ষার্থীদের উদ্যোগ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, মে ২৪, ২০২২
বন্যার্তদের সাহায্যার্থে শাবিপ্রবি শিক্ষার্থীদের উদ্যোগ

শাবিপ্রবি (সিলেট): সিলেটে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।

জানা যায়, বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পক্ষ থেকে বিভিন্ন জায়গা এবং মানুষের কাছ থেকে অর্থ সংগ্রহের উদ্যোগ নেওয়া হয়েছে।

এতে নগরীর বিভিন্ন মসজিদ সামনে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা মুসল্লিদের কাছ থেকে অর্থ সংগ্রহ করছেন শিক্ষার্থীরা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে ‘বন্যার্তদের পাশে শাবিপ্রবি’ নামে টাকা তোলা হচ্ছে। এতে ব্যবস্থাপনা করছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিন’ ও ‘স্বপ্নোত্থান’।

এ বিষয়ে কিনের সভাপতি ইফরাতুল হাসান রাহিম বলেন, সিলেটে ভয়াবহ বন্যার ফলে ঘরবাড়ি, ফসলের জমি, গবাদিপশুসহ ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে। এতে এলাকাগুলোর মধ্যে খাদ্য, চিকিৎসা, আশ্রয় এবং বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। বন্যার ফলে বিভিন্ন এলাকা তলিয়ে যাওয়ায় সিলেটের মানুষ দুর্বিষহ জীবনযাপন করছেন। তাই সকলের প্রতি আমাদের আহ্বান বন্যার্তদের প্রতি মানবতার হাত বাড়িয়ে দিতে।

এদিকে বন্যার্তদের সহায়তা করতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে দুদিনব্যাপী (২৬ ও ২৭ মে) চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে শাবিপ্রবির সম্মিলিত সাংস্কৃতিক জোট।  

প্রথম দিন (২৬ মে)  বিকেল ৫টায়  অলিম্পাস হ্যাজ ফলেন, সন্ধ্যা ৭টায় রেনকোট প্রদর্শন করা হবে। পরের দিন শুক্রবার (২৭ মে) সকাল সাড়ে ১০টায় নোনা জলের কাব্য, বিকেল ৫টায় দ্য ব্যাটম্যাম, সন্ধ্যা সাড়ে ৭টায় ডেইজ অফ সামার প্রদর্শন করা হবে।

 বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, মে ২৪, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa