ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ভারত

বিজেপি নেতার কম্বল বিতরণ অনুষ্ঠানে হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে নিহত ৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
বিজেপি নেতার কম্বল বিতরণ অনুষ্ঠানে হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে নিহত ৩

কলকাতা: ভারতের পশ্চিমবঙ্গের কম্বল বিতরণ অনুষ্ঠানে হুড়োহুড়ির ঘটনায় পদপিষ্ট হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ৫ জন।

নিহতদের মধ্যে একজন শিশু ও ২ জন নারী।

বুধবার (১৪ ডিসেম্বর) পশ্চিমবঙ্গের বিধানসভার বিরোধী নেতা শুভেন্দু অধিকারীর এক অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।  

আসানসোল শহরের রামকৃষ্ণ ডাঙায় অনুষ্ঠিত এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে ছিলেন শুভেন্দু অধিকারী। তবে এ বিজেপি নেতা মঞ্চ ছেড়ে চলে গেলেই ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মাইকে ৫ হাজার কম্বল বিতরণ হবে বলে ঘোষণা দেওয়া হয়। শুভেন্দু অধিকারী নিজে হাতে কয়েকটি কম্বল বিতরণ করে চলে যান জেলা কার্যালয়ে। এ সময় কম্বল পেতে কমপক্ষে ৮ হাজার মানুষ ভিড় জমায়। এতো ভিড়ে কম্বল পাওয়া যাবে না আশঙ্কায় রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়। এতোটাই বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয় যে, অনুষ্ঠানস্থলে পদপিষ্ট হয়ে আহত হন বেশ কয়েকজন। হাসপাতালে নিয়ে গেলে তিনজনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।  

মর্মান্তিক এই ঘটনার জন্য পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতাকেই দায়ী করেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।  

তিনি বলেন, শুভেন্দু অধিকারীকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। দায়িত্বজ্ঞানহীন রাজনীতি করছেন তিনি। পুলিশ তদন্ত করে দেখুক, এই মৃত্যুর দায় কার।

আগামী বছর পশ্চিমবঙ্গের পঞ্চায়েত ভোট। প্রায় প্রতিদিন জেলা সফর করছেন পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল থেকে বিরোধী দল বিজেপি। আর শীত মৌসুমে প্রান্তিক মানুষের হৃদয় জয় করতে শীত বস্ত্রকেই হাতিয়ার হিসেবে নিয়েছেন তারা।  

গত ২৯ নভেম্বর দেখা গেছে, শীতবস্ত্র নিজ হাতে স্থানীয়দের মধ্যে বিতরণ করছেন মুখ্যমন্ত্রী। মঞ্চে উঠেই মমতা বন্দ্যোপাধ্যায়কে বলতে শোনা গিয়েছিল, আমি এখানে আসব বলে গত তিনদিন ধরে কেনাকাটা করেছি। ৫ হাজার সোয়েটার, ৫ হাজার চাদর ও ৫ হাজার কম্বল এনেছি। মোট ১৫ হাজার শীতবস্ত্র আপনাদের জন্য এনেছি।

যদিও সেদিন এমন বিশৃঙ্খলা হয়নি।

বাংলাদেশ সময়: ০১০৮ ঘণ্টা, ১৫ ডিসেম্বর, ২০২২
ভিএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।