ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ভারত

ভরা সভায় পশ্চিমবঙ্গের কৃষিমন্ত্রী

আমাদের দলেও চোর আছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
আমাদের দলেও চোর আছে’ শোভনদেব চট্টোপাধ্যায়

কলকাতা (পশ্চিমবঙ্গ, ভারত): দুর্নীতি ইস্যুতে ফের সরব হয়েছেন পশ্চিমবঙ্গের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। ভাইরাল হওয়া একটি ভিডিওতে মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ এই তৃণমূল নেতাকে বলতে শোনা গেছে, ‘অনেকে বলছেন আমাদের দলে চোর আছে, আছে তো।

দলের প্রতিষ্ঠা লগ্ন থেকে মমতার ছায়াসঙ্গী অন্যতম বর্ষীয়ান নেতা শোভনদেব চট্টোপাধ্যায়। সে কারণে তার মুখে এই ধরনের মন্তব্যে রাজ্যের রাজনীতিতে জোর চর্চা শুরু হয়েছে।

শনিবার (১৭ ডিসেম্বর) উত্তর ২৪পরগনা জেলার সোদপুরে একটি কম্বল বিতরণী অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন ওই জেলার খড়দহের বিধায়ক শোভনদেব। সেখানে তিনি বলেন, ‘অনেকে বলছেন আমাদের দলে চোর আছে। আছে তো। আমি তো সেই দল খুঁজছি, যে দলে একটাও চোর নেই। যে দলে চোর নেই সেই দলের পার্টি অফিসে ঝাঁট দিতেও পারি। ’

এরই পাশাপাশি পার্থ চট্টোপাধ্যায়কে নিয়েও মুখ খুলেছেন তিনি। বলেন, ‘৫০ কোটি রুপি পাওয়া গিয়েছে পার্থবা নামে। খুব অন্যায় করেছে। শাস্তি পেলেও আমাদের কিছু দুঃখ নেই। পার্থকে একদিন হাতে করে রাজনীতিতে আমি এনেছিলাম। তার জন্য আমার দুঃখ আছে, বেদনা আছে। ’ দুর্নীতি ইস্যুতে এর আগেও শোভনদেব চট্টোপাধ্যায় নিজের দল নিয়ে কয়েকটি মন্তব্য করে বিতর্কের সূত্রপাত ঘটিয়েছিলেন। এবার আরও একবার দুর্নীতি ইস্যুতে বলতে গিয়ে ফের সরব হলেন তৃণমূলের এই বর্ষীয়ান নেতা।

এ বিষয়ে রোববার (১৮ ডিসেম্বর) সিপিএম নেতা তথা শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় চাকরিপ্রত্যাশিদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, উনি (শোভনদেব) নিজেকে সৎ প্রমাণ করার চেষ্টা করছেন। কিন্তু তার বক্তব্য সবসময় দুর্নীতির পক্ষে থাকে। তার নেত্রীকে তিনি ছেড়ে আসতে পারবেন না। যে নেত্রী এই দুর্নীতির উৎসের মুখ। এসব বলে বাঁচতে পারবেন না। ওই দলের সবাই চোর।

বিজেপি নেতা রাহুল সিনহা বলেন, তৃণমূলের সবটাই দুর্নীতিতে ক্ষয় হয়ে গেছে। যে পার্টিতে এত দুর্নীতি, সেই পার্টির লোক কী করে অন্য পার্টির দুর্নীতি খুঁজবে? গোটাটাই যাদের দুর্নীতিতে ভরা তাদের এত বড় বড় কথা বলার যৌক্তিকতা নেই।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ১৮ ডিসেম্বর, ২০২২
ভিএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।