ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ভারত

গরু-ছাগলে জমজমাট ত্রিপুরার পশুর হাট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
গরু-ছাগলে জমজমাট ত্রিপুরার পশুর হাট

আগরতলা (ত্রিপুরা): কোরবানির ঈদ উপলক্ষে ত্রিপুরার শুরু হয়েছে বিশেষ পশুর হাট। রোববার (২৫ জুন) সিপাহীজলা জেলার বক্সনগর মিনি স্টেডিয়ামে শুরু হয়েছে এ হাট।

গত কয়েক বছর করোনা মহামারির কারণে ঈদুল আজহা উপলক্ষে রাজ্যে কোনো পশুর হাট বসেনি। ফলে এই বছর ঈদ উপলক্ষে আয়োজিত পশুর হাটগুলো নিয়ে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে রয়েছে বাড়তি উৎসাহ।

এদিন বক্সনগর মিনি স্টেডিয়ামের পশুহাট ঘুরে দেখা যায় প্রায় দুই হাজার গরু, ছাগল বিক্রির জন্য বিক্রেতারা নিয়ে এসেছেন বিভিন্ন জায়গা থেকে।  

শুধু স্থানীয়রাই নয়; রাজ্যের বিভিন্ন জায়গা থেকে পশু ব্যবসায়ীরা হাটে তাদের গরু-ছাগলগুলো নিয়ে এসেছেন। এদিন হাটে একটি গরু সর্বাধিক দুই লাখ রুপিতে বিক্রি হয়েছে।

তাছাড়া গরু ৮০ থেকে ১ লাখ রুপি দাম হয়েছে। ক্রেতাদের বক্তব্য এই বছর পশুর দামে কিছুটা চড়া। ফলে ক্রেতাদের অনেকেরই বাজেটে গরমিল হয়ে যাচ্ছে। অন্যদিকে বাজারে পশুর মূল্য বেড়ে যাওয়ায় বিক্রেতারা অনেকেই খুশি।

এদিনের পশুহাট সকাল ৭টা থেকে শুরু হয় ও  সারাদিনব্যাপী উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে চলে। ওই দিন দুপুর ১২টার দিকে এই পশুহাট পরিদর্শনে যান ক্ষমতাশীন দল বিজেপির নেতা তফাজ্জল হোসেন।  

তিনি বলেন, আগামী ২৯ জুন (বৃহস্পতিবার) মুসলমান ধর্মালম্বীদের পবিত্র ঈদুল আজহা। এই উপলক্ষে পশু কোরবানি করা হবে। কোরবানি মানে ত্যাগ।  

তিনি আরও বলেন, ধর্ম যার যার উৎসব সবার। সবাই যাতে শান্তি-শৃঙ্খলভাবে হাটে পশু কেনা-বেচা করতে পারে এই আহ্বান জানাই।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুন ২৫ , ২০২৩
এসসিএন/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।