ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ভারত

ভোটের ভারতে সীমান্ত থেকে স্বর্ণ উদ্ধার করল বিএসএফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, মে ১৩, ২০২৪
ভোটের ভারতে সীমান্ত থেকে স্বর্ণ উদ্ধার করল বিএসএফ

কলকাতা: ভারতে চতুর্থ ধাপের ভোটের মুখে বিপুল পরিমাণে স্বর্ণ উদ্ধার করেছে দেশটির সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। জব্দকৃত স্বর্ণের ওজন তিন কেজির বেশি।

আনুমানিক মূল্য প্রায় আড়াই কোটি টাকার বেশি। মোট ২৬টি স্বর্ণের বিস্কুট উদ্ধার করেছে বিএসএফ এর নদিয়া সীমান্তের ৩২ নম্বর ব্যাটালিয়নের সদস্যরা। বাহিনীর অভিযোগ, ওসব স্বর্ণ বাংলাদেশ থেকে ভারতে পাচার হচ্ছিল।

সোমবার(১৩ মে) এক বিবৃতিতে বিএসএফ জানিয়েছে, রোববার(১২ তে) বিএসএফ এর ৩২ নম্বর ব্যাটালিয়ন সদস্যরা পশ্চিমবঙ্গের নদীয়া জেলা সীমান্ত, চৌকি হালদার পাড়ার থেকে এসব স্বর্ণ জব্দ করে।

বিবৃতিতে বিএসএফ জানিয়েছে, সুনির্দষ্ট তথ্যের ভিত্তিতে তারা দেখতে পান কাঁটাতার পেরিয়ে দুই সন্দেহভাজন সীমান্ত পার করার চেষ্ট করছেন। তাদের হাতে প্যাকেট এবং ধারালো অস্ত্র ছিল। খুব কাছে চলে এলে বিএসএফ তাদের ধরার চেষ্টা করেন। সে সময় দেখতে পান আরও তিনজন লুকিয়ে আছে। তারা স্বর্ণ সংগ্রহ করতে এসেছিল। বিএসএফকে দেখে হঠাৎ করে চোরাকারবারিরা তাদের উপর হামলা চালায়। দুর্বৃত্তদের ভয় দেখানোর জন্য বিএসএফ শূন্যে এক রাউন্ড গুলি চালায়। এতে পাচারকারীরা ভয় পেয়ে প্যাকেট মাটিতে ফেলে বাংলাদেশের দিকে ছুটে যায়।  

বিএসএফ  জায়গাটি পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি চালিয়ে দুটি ধারালো ছুরি এবং তিনটি ছোট প্যাকেট উদ্ধার করে। তার থেকেই ২৬ টি সোনার বিস্কুট পাওয়া যায়। জব্দকৃত স্বর্ণ পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য বনপুর কাস্টমস অফিসে হস্তান্তর করা হয়েছে।

বিএসএফের সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের ডিআইজি (জনসংযোগ) একে আর্য জানিয়েছেন, কুখ্যাত চোরাকারবারিরা গরিব ও নিরীহ মানুষকে অল্প পরিমাণ অর্থের প্রলোভন দিয়ে ফাঁদে ফেলে। কিন্তু ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান বন্ধে বিএসএফ সজাগ আছে এবং কঠোর পদক্ষেপ অবলম্বন করছে। সীমান্তে যেকোনো ধরনের চোরাচালান বন্ধে বিএসএফ সম্পূর্ণভাবে প্রতিজ্ঞাবদ্ধ।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, ১৩ মে ২০২৪
ভিএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।