ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ভারত

পায়ুপথে স্বর্ণ নিয়ে বিএসএফের হাতে আটক বাংলাদেশি যুবক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
পায়ুপথে স্বর্ণ নিয়ে বিএসএফের হাতে আটক বাংলাদেশি যুবক

কলকাতা: বাংলাদেশ থেকে স্বর্ণ পাচারের সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে আটক হয়েছেন এক বাংলাদেশি যুবক। বিএসএফের তথ্য অনুযায়ী, বুধবার (২৬ জন) সকালে পেট্রাপোল সীমান্তে ধরা পড়েন তিনি।

আটক যাত্রীর নাম মোহাম্মদ মাসুদ হোসেন। তিনি মুন্সীগঞ্জের গোহর কান্দির বাসিন্দা। তার শরীর থেকে দুটি নলাকার আকৃতির স্বর্ণবার উদ্ধার করেছে বিএসএফ। প্রায় সাড়ে ৫০০ গ্রাম স্বর্ণ পায়ুপথে লুকিয়ে বাংলাদেশ থেকে ভারতে পাচার করছিলেন যুবকটি। জব্দ করা এসব স্বর্ণের ভারতীয় বাজার মূল্য ৩৮ লাখ ১১ হাজার রুপির বেশি।

জিজ্ঞাসাবাদে আটক মাসুদ হোসেন জানিয়েছেন, ঢাকার রামপুরা থেকে অজ্ঞাতনামা এক ব্যক্তি তাকে নলাকার আকৃতির দুটি স্বর্ণের সিলিন্ডার দিয়েছিলেন। সেসব স্বর্ণ কলকাতার নিউমার্কেটে নিয়ে যাওয়ার জন্য তাকে ২ লাখ টাকা দেওয়া হয়েছে।

বিএসএফ জানিয়েছে, বুধবার সকালে বাহিনীর ১৪৫ ব্যাটালিয়ন পেট্রাপোল ইমিগ্রেশনে তল্লাশি করার সময় একটি মেটাল ডিটেক্টর যাত্রীর শরীরের নিচের অংশে কিছু ধাতুর উপস্থিতির সন্ধান পায়। তৎক্ষণাৎ বাহিনীর সদস্যরা ওই যাত্রীকে পুঙ্খানুপুঙ্খ তল্লাশি চালানোর জন্য টয়লেটে নিয়ে যান। তখনই তার কাছ থেকে স্বর্ণের দুটি নলাকার টুকরো উদ্ধার করা হয়, যা তিনি তার মলদ্বারে লুকিয়ে রেখেছিলেন। আটক বাংলাদেশি ও জব্দ করা স্বর্ণ পেট্রাপোল কাস্টমস ডিপার্টমেন্টে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।