ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

ভারত

কলকাতায় স্কুলছাত্রীকে এলোপাতাড়ি কোপ, অবরুদ্ধ ট্রেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
কলকাতায় স্কুলছাত্রীকে এলোপাতাড়ি কোপ, অবরুদ্ধ ট্রেন

কলকাতা: কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসাপাতালের নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনার বিচারে সরব গোটা দেশ। পশ্চিমবঙ্গজুড়ে প্রতিদিন প্রতিবাদ বিক্ষোভ চলছে।

এরই মধ্যে ঘটে গেল আরও একটি নারকীয় ঘটনা। বুধবার (৪ সেপ্টম্বর) কলকাতার বেলঘরিয়া অঞ্চলে প্রকাশ্যে এক স্কুলছাত্রীকে এলোপাতাড়ি কুপিয়েছে অভিজিৎ নামে এক যুবক।

মায়ের সাথে স্কুল থেকে ফিরছিল নবম শ্রেণিতে পড়ুয়া ওই ছাত্রী। দিনেদুপুরে ওই ছাত্রীকে একের পর এক কোপ মারা হয়। মেয়েকে বাঁচাতে গিয়ে ছাত্রীটির মা-ও আঘাত পেয়েছেন। এ ঘটনা দেখে মুহূর্তের মধ্যে দুর্বৃত্ত যুবককে গণপিটুনি দিয়েছে বিক্ষুব্ধ জনতা। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে ওই কিশোরী এবং তার মাকে। অভিযুক্ত যুবকও হাসপাতালে ভর্তি। বেলঘরিয়া থানা এলাকার প্রফুল্ল নগরের এ ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে।

ঘটনার একটি ভিডিও ভাইরাল এসেছে। পুলিশের তরফে বলা হয়েছে, ঘটনাস্থল বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে সংলগ্ন প্রফুল্ল নগর। এলাকাটি বেলঘরিয়া থানা ও বরানগর বিধানসভা এলাকার মধ্যে পড়ে। মূলত ঘটনাটি, এক কিশোর ও কিশোরীর মধ্যকার বচসাকে কেন্দ্র করে ঘটে।

পুলিশের দাবি, অভিজিৎ নামের ওই যুবককে সপাটে থাপ্পড় মারে ভুক্তযোগী ছাত্রী। থাপ্পড় মারায় ধারালো অস্ত্র নিয়ে তার ওপর বেপরোয়া আক্রমণ চালায় অভিজিৎ। প্রকাশ্যে সড়কের ওপর ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে সে। রক্তাক্ত অবস্থায় রাস্তায় বসে পড়ে কিশোরীটি।

বর্তমানে একটি বেরসকারি হাসপাতালে চিকিৎসাধীন ওই কিশোরী। তার অবস্থা আশঙ্কাজনক। তার অস্ত্রোপচার চলছে বলে জানিয়েছে পুলিশ। মায়ের অবস্থাও ভালো না। অন্যদিকে, ঘটনার পর অভিযুক্তকে মারধর করেন স্থানীয় লোকজন। মারধরে জখম হয় সেই যুবকও। পুলিশের দাবি, সেও এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন। বেলঘরিয়া থানায় অভিযোগ দায়ের হয়েছে।  

পুলিশের বক্তব্য, যেহেতু অভিযুক্ত এখন হাসপাতালে, তাই এখন গ্রেপ্তার করা যাবে না। তার শারীরিক অবস্থার দিকে লক্ষ্য রাখা হচ্ছে। একটু সুস্থ হলেই তাকে গ্রেপ্তার করা হবে। এ ঘটনার পর বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে অবরুদ্ধ করে রেখেছেন ছাত্রীটির পাড়ার লোকজন। দোষীর শাস্তির দাবি এবং মমতার প্রশাসনে কেন এরকম ঘটনা বারেবারে ঘটছে, সেই দাবি তুলেছেন স্থানীয়রা। পুলিশ তাদের বোঝানোর চেষ্টা করছে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৪
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।