ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ভারত

কলকাতায় বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৬
কলকাতায় বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন

কলকাতা: কলকাতার বাংলাদেশ উপ হাইকমিশনে উদযাপিত হলো ২৬ মার্চ, স্বাধীনতা দিবস। এ উপলক্ষে কমিশন চত্বরে বাংলাদেশের জাতীয়  পতাকা উত্তোলন করেন কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ হাইকমিশনার জকি আহাদ।

এরপর  মুক্তিযুদ্ধের শহীদের প্রতি শ্রদ্ধা জনিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। দেশের মঙ্গলার্থে উপস্থিত সবাই মোনাজাত করেন।

পরে রাষ্ট্রপতির বাণী পাঠ করে শোনান কনস্যুলার জামাল হোসেন। প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (স্পোর্টস) ওমর ফারুখ খান। পররাষ্ট্র মন্ত্রণালয় পাঠানো বাণী পাঠ করেন প্রথম সচিব (ভিসা) মনসুর আহমেদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ভাষণ পাঠ করেন প্রথম সচিব (প্রেস) মোফাক্কারুল ইকবাল।

পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপ রাষ্ট্রদূত জকি আহাদের মাধ্যমে বাংলাদেশ সরকার ও বাংলাদেশের সমস্ত নাগরিককে স্বাধীনতা দিবস উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন।

শুভেচ্ছা বার্তায় মমতা জানান, মহান এ দিনে তিনি বাংলাদেশের উন্নতি ও সমৃদ্ধি কামনা করছেন। আগামী দিনে দু’দেশের সম্পর্ক আরও উন্নতির দিকে এগিয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৬
ভিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।