ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ভারত

ত্রিপুরার খোয়াই জেলার বন্য হাতির তাণ্ডব

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৬
ত্রিপুরার খোয়াই জেলার বন্য হাতির তাণ্ডব ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: ত্রিপুরার খোয়াই জেলার বিভিন্ন গ্রামীণ এলাকায় বন্য হাতির তাণ্ডব অব্যাহত। জেলার তেলিয়ামুড়া মহকুমার দু’টি গ্রামের একাধিক বাড়িসহ সব্জি খেত নষ্ট করে এক বন্য হাতি।

শুক্রবার(২২শে এপ্রিল) দিবাগত রাত ১২টা নাগাদ তেলিয়ামুড়া থানাধীন ডি এম কলোনি গ্রামের প্রদীপ বিশ্বাসের বাড়িতে হামলা চালিয়ে বসত ঘরসহ রান্না ঘর ভেঙ্গে ফেলে বন্য হাতিটি।

হাতির আওয়াজ পেয়ে বাড়ির মানুষ প্রাণ বাঁচানোর জন্য ঘর থেকে বেরিয়ে যে যেদিকে পারে পালিয়ে যায়।   এর পর হাতিটি গ্রামের অপর বাসিন্দা ভোলা যাদবের বাড়িতেও হামলা-চালায়।

এলাকার মানুষ প্রাণ বাঁচাতে কাসা, ঘণ্টা ও টিন বাজাতে থাকলে হাতিটি জঙ্গল পথ দিয়ে মহারানী পুরের দেব পাড়ায় ছুটে যায়। ওই পাড়াতে গিয়েও এক বাড়িতে হামলা চালায়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বন দপ্তরের কর্মীদের।

খবর পেয়ে  কর্মীরা এসে ধাওয়া করলে হাতিটি  কপালি টিলার দিকে চলে যায়।   যাওয়ার পথে একাধিক সব্জি খেত নষ্ট করে হাতিটি।

এলাকাবাসীর অভিযোগ বন-দপ্তরে খবর দেওয়া হলেও ঘটনা স্থলে বন-কর্মীরা প্রায় দুই ঘণ্টা পরে আসে। এতে কয়েক লাখ রুপির ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান এলাকাবাসীরা।

প্রতি বছরই বন্য হাতির তাণ্ডবে এলাকার অনেক ক্ষয় ক্ষতি হলেও এখনও পর্যন্ত কোন সরকারি সাহায্য না পাওয়ার অভিযোগ করেন এলাকাবাসী।  

কদিন আগেও বন্য হাতির আক্রমণে খোয়াই জেলার কল্যাণপুর এক ব্যক্তির মৃত্যু হয়। এভাবে ঘন ঘন হাতির তাণ্ডবের ঘটনায় এলাকাবাসীর মধ্যে যেমন ভীতির সৃষ্টি হচ্ছে, তেমনি দপ্তরের দায়িত্বহীনতায় মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।