ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ভারত

ত্রিপুরায় নানা আয়োজনে রবীন্দ্রনাথের জন্মবার্ষিকী উদযাপন

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, মে ৮, ২০১৬
ত্রিপুরায় নানা আয়োজনে রবীন্দ্রনাথের জন্মবার্ষিকী উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: রোববার (৮ মে) ২৫ শে বৈশাখ কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৫তম জন্মবার্ষিকী। প্রতি বছরের মতো এ বছরও সরকারি-বেসরকারি উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ত্রিপুরা রাজ্যজুড়ে দিবসটি উদযাপিত হচ্ছে।

সকালে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত হয় প্রভাতফেরি। এরপর শুরু হয় কবি প্রণাম অনুষ্ঠান। আগরতলাসহ রাজ্যের বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হয় রবীন্দ্রনাথ ঠাকুরের নৃত্য, কবিতা ও সংগীতের নানা পরিবেশনা।

দিবসটি উপলক্ষে আগরতলার রবীন্দ্র কাননেও অনুষ্ঠানের আয়োজন করা এতে উপস্থিত ছিলেন- পর্যটন মন্ত্রী রতন ভৌমিক। এছাড়া কচিকাঁচাদের নিয়ে অনুষ্ঠিত হয় ‘বসে আঁকো’ প্রতিযোগিতা।

রাজ্যের মূল অনুষ্ঠানটি শুরু হবে সন্ধ্যায় আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনে। ত্রিপুরা সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরের উদ্যোগে তিন দিনব্যাপী এ কবি প্রণাম অনুষ্ঠানের সূচনা পর্বে সন্ধ্যায় উপস্থিত থাকবেন ত্রিপুরা সরকারের শিক্ষামন্ত্রী তপন চক্রবর্তী, পর্যটন মন্ত্রী রতন ভৌমিক, আগরতলা পুরনিগমের মেয়র ড. প্রফুল্লজীৎ সিনহাসহ অন্যরা।

অনুষ্ঠানে ত্রিপুরা রাজ্যের পাশাপাশি ভারতের অন্যান্য রাজ্যের শিল্পীরা সংগীত ও নৃত্য পরিবেশন করবেন।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, মে ৮, ২০১৬
কেআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।