ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ভারত

সবার আশীর্বাদ-দোয়া চাইলেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, মে ২৭, ২০১৬
সবার আশীর্বাদ-দোয়া চাইলেন মমতা

কলকাতা: দ্বিতীয়বার শপথ গ্রহণের আগে সাধারণ মানুষের আশীর্বাদ, দোয়া চাইলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার (২৭ মে) কলকাতার রেড রোডে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন তিনি।

শপথ মঞ্চে ওঠার আগে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে এক বার্তায় মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের নাগরিকদের উদ্দেশ্যে এই প্রার্থনা করেন।

তিনি বলেন, ‘আজ বাংলার মানুষের পথচলা শুরু হবে নতুন সকালের শপথ নিয়ে। নানা দেশের অনেক সম্মানীয় রাজনৈতিক ব্যক্তিত্ব, কেন্দ্রীয় মন্ত্রী, একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীদের উপস্থিতিতে বাংলা আজ গর্বিত হবে, আবারও। আমরা কৃতজ্ঞ, আমরা ধন্য। আবার নতুন করে কাজ শুরু করার আগে, মানুষের আশীর্বাদ, দোয়া, শুভ কামনা আর সহযোগিতা প্রার্থনা করি। জয় হোক মানুষের। জয় জয় জয়... জয়ও হে। ’

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এদিন আরও ৪৩ জন মন্ত্রী শপথ নেবেন। এর মধ্যে আছেন বেশ কয়েকজন নতুন মুখ। বরিষ্ঠ নেতাদের সঙ্গে প্রথম নির্বাচনে জেতা গায়ক ইন্দ্রনীল সেন, ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্লার মতো নতুন মুখ। মোট ১৮ জন নতুন মুখ থাকছে মন্ত্রী সভায়।

প্রশাসনের সূত্রে জানা যায়, প্রায় তিন লাখ মানুষের জমায়েত হতে পারে কলকাতার রেড রোডে। পশ্চিমবঙ্গের ইতিহাসে এ ধরনের অনুষ্ঠান প্রথম। যেখানে তিন লাখ নাগরিকের সামনে শপথ নেবেন মুখ্যমন্ত্রীসহ পশ্চিমবঙ্গের মন্ত্রিসভার সদস্যরা।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, মে ২৭, ২০১৬
ভিএস/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।