ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ভারত

বিরোধী শূন্য মমতার শপথ অনুষ্ঠান

ভাস্কর সরদার, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, মে ২৭, ২০১৬
বিরোধী শূন্য মমতার শপথ অনুষ্ঠান

কলকাতা: কার্যত বিরোধী দলের নেতা-কর্মীদের উপস্থিতি ছাড়াই দ্বিতীয়বার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর দায়িত্ব নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার শপথ গ্রহণ অনুষ্ঠান বয়কট করেছে বামফ্রন্ট, জাতীয় কংগ্রেস ও বিজেপি।

শুক্রবার (২৭ মে) দুপুরে রেড রোডে দ্বিতীয় দফায় মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বাম দলগুলি এবং কংগ্রেস আগেই শপথ গ্রহণ অনুষ্ঠান বয়কটের ঘোষণা দিয়েছিল। ভোটের ফল প্রকাশের পর একের পর এক বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগে রাজ্য বিজেপিও শপথ গ্রহণ ‍অনুষ্ঠান বয়কট করে।
 
তবে বামফ্রন্ট বা জাতীয় কংগ্রেসের কোনো কেন্দ্রীয় বা রাজ্য নেতাকে শপথ গ্রহণ অনুষ্ঠানে দেখা না গেলেও হাজির ছিলেন বিজেপির দুই মন্ত্রী বাবুল সুপ্রিয় ও অরুণ জেটলি।

জানা গেছে, শুভেচ্ছা জানিয়েছেন রাজ্য বিজেপির সভাপতি অমিত শাহ। তবে এই নিয়ে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি রাজ্য বিজেপির তরফ থেকে।
 
২০১১ সালের মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যসহ বাম নেতারা। সরকারের জোট সঙ্গী হওয়ায় সেই সময় হাজির ছিলেন কংগ্রেস নেতারাও।
 
এবারও আমন্ত্রণ জানানো হয়েছিল বামফ্রন্ট ও কংগ্রেস নেতাদের। কিন্তু তারা আমন্ত্রণ গ্রহণ করেননি। রাজনৈতিক বিশ্লেষকদের মতে প্রথম থেকেই সরকারের বিরুদ্ধে কড়া অবস্থান নিয়ে বাম এবং কংগ্রেস বুঝিয়ে দিল আগামী সময় তারা সরকারের বিরুদ্ধে আন্দোলন-সংগ্রামের পথটিকে বেছে নিতে চায়।

বিরোধী শূন্য শপথ গ্রহণ অনুষ্ঠান এক কথায় প্রকাশ করে দিল পশ্চিমবঙ্গের নতুন সরকারকে বিরোধীদের মোকাবেলা করতে হবে শুরু থেকেই।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা,২৭ মে , ২০১৬
ভিএস/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।