ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ভারত

চলচ্চিত্র উৎসবে উৎসাহ ‘অসুখওয়ালা’ নিয়ে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
চলচ্চিত্র উৎসবে উৎসাহ ‘অসুখওয়ালা’ নিয়ে ‘অসুখওয়ালা’ সিনেমার একাংশ।

কলকাতা: অসুখ সবার জীবনেই থাকে। তাই অসুখ আর ওষুধের কেনা-বেচা চলে সারাদিন। রুদ্র মণ্ডল। পেশায় ওষুধবিক্রেতা। সারাদিন বিভিন্ন রকম মানুষ আসেন তার দোকানে। কেউ সেরে ওঠেন, কেউ ওঠেন না।

এদিকে তার স্ত্রী মিষ্টি দীর্ঘদিনের চিকিৎসার পর ক্রমশ অসুস্থ হয়ে পড়েন। সন্তান না হওয়া নিয়ে রুদ্র আর তার স্ত্রীর মধ্যে একটা ঠাণ্ডা টানাপোড়েন চলতেই থাকে।

আবার রুদ্র মাঝে মাঝে ওষুধদের সঙ্গে কথা বলে। ‘অসুখওয়ালা’ সিনেমার একাংশ।                                         রুদ্রের কল্পনার চোখে সেই সব ওষুধ হয়ে ওঠে এক একটি মানব চরিত্র। এমনই গল্প নিয়ে কলকাতায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে, পলাশ দে পরিচালিত সিনেমা ‘অসুখওয়ালা-দ্য পেইন হকার’। কলকাতাবাসীর উৎসবের সিনেমা লিস্টে আগ্রহের তালিকার সংযোজন হয়েছে সিনেমাটি।

যদিও এখনও এই চলচ্চিত্রটি প্রদর্শিত হয়নি। প্রদর্শিত হবে নন্দন-২ তে ১৬ নভেম্বর স্থানীয় সময় বিকেল ৩টা ১৫ মিটিতে।

তবে এর আগে সিনেমাটি প্রথম দেখানো হয় ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের সিনেমা অফ দ্য ওয়ার্ল্ড বিভাগে। সেখানেও যথেষ্ট প্রশংসা কুড়িয়েছে।

সাধারণ মানুষ অসুখ-বিসুখ হলে ডাক্তারের কাছে না গিয়ে প্রথমেই নিজেরাই দোকানিকে সমস্যা বলে ওষুধ কিনে খায়।

ওষুধ কেনার এমন প্রবণতা আছে বড় অংশের মানুষের মধ্যে। ফলে রোগ কমার বদলে অনেকক্ষেত্রে বেড়ে যায়। তখন কোপ পড়ে দোকানদারের উপরে। অথচ নিজের গাফিলতিটা কেউই খুঁজে দেখার বিন্দুমাত্র চেষ্টা করে না রোজকার জীবনযাত্রা সঙ্গে জড়িয়ে থাকা অসুখের গল্পই বলবে অসুখওয়ালা।

দর্শকেরা এই সিনেমা দেখে মনের অসুখ কতটা সারাতে পারবেন তারই অপেক্ষায় দিন গুনছে টিম ‘অসুখওয়ালা’

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।