ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

ভারত

কলকাতায় ফের নিম্নচাপের সম্ভাবনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
কলকাতায় ফের নিম্নচাপের সম্ভাবনা

কলকাতা: বিজয়া শেষে পশ্চিমবাংলায় ফের নিম্নচাপের সম্ভাবনা। রোবাবার (১৭ অক্টোবর) দিনগত রাত রাজ্যজুড়ে চলছে বজ্র বিদ্যুৎসহ মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত।

কলকাতা আবহাওয়া দফতরের পূর্বভাস ছিল ১৭-১৯ অক্টোবর অর্থাৎ রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত বাংলার বিভিন্ন জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কোনো কোনো জেলা বুধবারও ভিজবে।

এদিন আবহাওয়া দফতর জানিয়েছে, রোববার মূলত রাজ্যের উপকূলবর্তী দুই জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টি হবে। বৃষ্টি হচ্ছে কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুরেও। রাজ্যের উপকূলবর্তী জেলাগুলোয় ইতোমধ্যে সতর্কতা জারি করা হয়েছে। সোমবার থেকে কলকাতাসহ সংলগ্ন উত্তর ও দক্ষিণ দুই পরগনা, হুগলি, হাওড়া ও দুই মেদিনীপুরে বৃষ্টির পরিমাণ বাড়বে। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইবে।

সোমবার থেকে বৃষ্টিপাত হবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে। সেখানে মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে। ভিজবে জলপাইগুড়িও। রয়েছে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনাও। কোচবিহার, মালদা, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরেও বৃষ্টির পূর্বভাস রয়েছে, জারি হয়েছে হলুদ সতর্কতা। বুধবার পর্যন্ত উত্তরে চলবে বৃষ্টি।

এদিন কলকাতায় সূর্যের দেখা নেই। সারাদিনই মেঘলা আকাশ সঙ্গে মাঝারি বৃষ্টি। শহরে এদিন সর্বোচ্চ তাপমাত্রা রয়েছে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রির কাছাকাছি। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ কিছুটা কম।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
ভিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa