ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

ভারত

উন্নয়নের ফিরিস্তি: চীনা বিমানবন্দরও হয়ে গেল ভারতের!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
উন্নয়নের ফিরিস্তি: চীনা বিমানবন্দরও হয়ে গেল ভারতের!

নিজেদের উন্নয়নের ফিরিস্তি দিতে গিয়ে এবার লেজে গোবরে অবস্থা ভারতের ক্ষমতাসীন মন্ত্রী নেতাদের। তারা এবার বেইজিংয়ের দাকশিং আন্তর্জাতিক বিমানবন্দরের ছবি ব্যবহার করে তা ভারতের বিমানবন্দর বলে চালিয়ে দিয়েছেন।

 বিজেপির কয়েক জন মন্ত্রী ও প্রভাবশালী নেতা এ কাজটি করেছেন।  

চীনের সরকারি সংবাদমাধ্যম ‘চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্ক (সিজিটিএন)’-এর এক কর্মী টুইট করে বিজেপির কয়েক জন মন্ত্রী ও নেতার বিরুদ্ধে ওই অভিযোগ তোলেন। তাদের টুইটগুলোও স্ক্রিনশটও প্রকাশ করেন তিনি।  

যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তাদের অন্যতম কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর, প্রহ্লাদ সিংহ পটেল, অর্জুন রাম মেঘওয়াল এবং উত্তরপ্রদেশের উপ মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য।

চীনের ওই সংবাদকর্মী টুইটে অভিযোগ করে বলেন, উত্তরপ্রদেশে নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দর দেখাতে গিয়ে বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী ও নেতারা প্রত্যেকেই তাদের টুইটে বেজিংয়ের দাকশিং আন্তর্জাতিক বিমানবন্দরের ছবি ব্যবহার করেছেন।

এর আগে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর তার টুইটে নয়ডা বিমানবন্দরকে ‘এশিয়ার বৃহত্তম বিমানবন্দর’ বলে উল্লেখ করেছিলেন। তাতে ৩৫ হাজার কোটি টাকা বিনিয়োগ হবে বলেও জানিয়েছিলেন।

সম্ভবত তারই জবাব দিতে গিয়ে সিজিটিএন-এর ওই কর্মী পরে আর একটি টুইটে লেখেন, ‘চিনের বেজিং দাকশিং আন্তর্জাতিক বিমানবন্দর বানানোর জন্য খরচ হয়েছে ১ হাজার ৭৪৭ কোটি আমেরিকান ডলার।

সূত্র: আনন্দবাজার

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa