ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ভারত

প্লেন চলাচলে নিয়ম শিথিল করল পশ্চিমবঙ্গ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
প্লেন চলাচলে নিয়ম শিথিল করল পশ্চিমবঙ্গ

কলকাতা: পশ্চিমবঙ্গে অনেকটাই নিয়ন্ত্রণে করোনা ভাইরাস। রাজ্যটিতে গড়ে শনাক্ত ৫০০-এরও নিচে।

সে কারণে আন্তর্জাতিক ও আন্তঃরাজ্য প্লেন চলাচলের ক্ষেত্রে নিয়ম অনেটাই শিথিল করেছে মমতার সরকার।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) পশ্চিমবঙ্গ সরকারের মুখ্য সচিব বি পি গোপালিকা এক বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছেন, পশ্চিমবঙ্গে আসা ফ্লাইটের বিধিনিষেধ পর্যালোচনা করা হয়েছে এবং কোভিড পরিস্থিতির উন্নতির পরিপ্রেক্ষিতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, ভারতের যেকোনো প্রান্ত থেকে কলকাতায় আসা অভ্যন্তরীণ ফ্লাইটগুলোতে কোনও বিধিনিষেধ থাকবে না।

তবে শর্ত সাপেক্ষে যে যাত্রীদের সম্পূর্ণ টিকা দেওয়া হয়েছে এবং যাদের টিকাকরণ সম্পূর্ণ হয়নি তারাও ফ্লাইট ছাড়ার সময় থেকে ৭২ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর পরীক্ষার মাধ্যমে প্লেন ব্যবহার করতে পারবেন। যাত্রীর করোনা রিপোর্ট নেগেটিভ হলে তবেই তিনি কলকাতা বিমানবন্দরে অবতরণ করতে পারবেন।

একই নিয়ম জারি করা হয়েছে আন্তর্জাতিক ফ্লাইটের ক্ষেত্রেও। যাত্রীদের সম্পূর্ণ টিকার পাশাপাশি যাদের টিকা দেওয়া হয়নি তারাও প্লেন ছাড়ার সময় থেকে ৭২ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর পরীক্ষা করতে হবে। রিপোর্ট নেগেটিভ এলে কলকাতা বিমানবন্দরে অবতরণে সমস্যা থাকবে না।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) থেকে আসা আন্তর্জাতিক ও আন্তঃরাজ্য ফ্লাইটের ওপর এ নিয়ম কার্যকর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
ভিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad