ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

ভারত

ভারতেও বাংলাদেশের চ্যানেল দেখানো হবে: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
ভারতেও বাংলাদেশের চ্যানেল দেখানো হবে: তথ্যমন্ত্রী

আগরতলা (ত্রিপুরা): বাংলাদেশের টেলিভিশন চ্যানেল ভারতে সম্প্রচারের ব্যাপারে আশা প্রকাশ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের টেলিভিশন চ্যানেলগুলো ভারতে প্রদর্শনের ক্ষেত্রে সরকারের তরফে কোনো প্রতিবন্ধকতা না থাকলেও দেশটিতে বাংলাদেশি চ্যানেল দেখানো হয় না।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) আগরতলায় দ্বিতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের একথা বলেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বাংলাদেশি চ্যানেল ভারতে সম্প্রচারে বাধা আসছে ভারতের বিভিন্ন রাজ্যের টেলিভিশন চ্যানেল ক্যাবল অপারেটরদের কাছ থেকে। ভারতীয় টেলিভিশন চ্যানেল বাংলাদেশ প্রদর্শনের ক্ষেত্রে কোনো সমস্যা নেই। বাংলাদেশের টেলিভিশন চ্যানেলগুলো ভারতে প্রদর্শনের ক্ষেত্রে কিছু সমস্যা রয়েছে। পশ্চিমবঙ্গসহ অন্যান্য রাজ্যে বাংলাদেশের চ্যানেল দেখানো হয় না।

ভারতে বাংলাদেশের একটি চ্যানেল প্রদর্শনের জন্য ক্যাবল অপারেটররা বছরে পাঁচ কোটি টাকারও বেশি অর্থ দাবি করে, যা দেওয়া বাংলাদেশের টেলিভিশন চ্যানেল মালিকদের পক্ষে সম্ভব নয় বলে জানান তথ্যমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশের চ্যানেলগুলো ভারতে প্রদর্শনের বিষয়ে আলোচনা হওয়া প্রয়োজন। যেখানে সরকারের পক্ষ থেকে কোনো প্রতিবন্ধকতা নেই, সেখানে অন্য জায়গা থেকে প্রতিবন্ধকতা সৃষ্টি করা উচিত নয়। বিষয়টি নিয়ে ভারত সরকারের সঙ্গে বাংলাদেশের তরফের আলোচনা হয়েছে। ভারতের তরফ থেকে আশ্বাস দেওয়া হয়েছে। খুব দ্রুত হয়তো এই সমস্যার সমাধান হবে।  

ত্রিপুরা রাজ্যের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, বাংলাদেশ এবং ভারতবর্ষ বিশেষ করে ত্রিপুরা রাজ্য যৌথভাবে অনেককিছুই পরিকল্পনা নিয়ে কাজ করছে এবং এগুলি সুফল পাওয়া যাচ্ছে। ফলে আগামী দিনে যৌথভাবে আরও অনেকগুলো বিষয় নিয়ে কাজ করার পরিকল্পনা রয়েছে।

অনুষ্ঠান শেষে সন্ধ্যায় বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদসহ অন্যান্য অতিথিরা উত্তর-পূর্ব ভারতের আসাম রাজ্যের রাজধানী গৌহাটির উদ্দেশে রওয়ানা দেন।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
এসসিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa