ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

ভারত

ত্রিপুরায় বৃহত্তর আন্দোলনে যাচ্ছেন চাকরিচ্যুত ১০৩২৩ শিক্ষক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
ত্রিপুরায় বৃহত্তর আন্দোলনে যাচ্ছেন চাকরিচ্যুত ১০৩২৩ শিক্ষক

আগরতলা (ত্রিপুরা, ভারত): আগামী মাস থেকে ত্রিপুরা সরকারের বিরুদ্ধে লাগাতার আন্দোলনে যাচ্ছেন প্রায় সাড়ে দশ হাজার (১০৩২৩) চাকরিচ্যুত শিক্ষকদের সংগঠন জয়েন্ট মুভমেন্ট কমিটি। ১মার্চ থেকেই তাদের আন্দোলন শুরু হচ্ছে।

ওই দিন সন্ধ্যায় রাজধানী আগরতলার সিটি সেন্টারের সামনে এ পর্যন্ত মারা যাওয়া ১২৭ জন চাকারিচ্যুত শিক্ষকের প্রতি শ্রদ্ধা জানানো হবে।
এরপর ১০ মার্চ রাজ্য সরকারের শিক্ষা দপ্তরের আধিকারিকদের নামে বিভিন্ন থানায় মামলা করবেন চাকরিচ্যুত ১০ হাজার ৩২৩ শিক্ষক এবং তাদের পরিবারের সদস্যরা। রাজ্য জুড়ে এসব মামলা দায়ের করা হবে। মূলত এখন পর্যন্ত চাকরিচ্যুত যেসব শিক্ষকের মৃত্যু হয়েছে সে জন্য শিক্ষা দপ্তরের আধিকারিকদের দায়ী করে মামলা করা হবে।
এরপর ১৪ মার্চ আরও বৃহত্তর আন্দোলনে নামবেন চাকরিচ্যুত শিক্ষকরা। ওই দিন মহাকরণ অভিযান করবেন তারা। রাজধানীর স্বামী বিবেকানন্দ ময়দান থেকে তাদের মিছিল শুরু হবে এবং মহাকরণে তা শেষ হবে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) এক  সংবাদ সম্মেলনে একথা জানিয়েছে চাকরিচ্যুত শিক্ষকদের সংগঠন জয়েন্ট মুভমেন্ট। সংগঠনের নেতা বিজয়কৃষ্ণ দেব বলেন, একপ্রকার বাধ্য হয়েই তারা এ ধরনের আন্দোলন করতে যাচ্ছেন। এখন পর্যন্ত তারা রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনার জন্য পাঁচবার আহ্বান জানিয়েছেন, কিন্তু মুখ্যমন্ত্রী তাদের সব আবেদন ফিরিয়ে দিয়েছেন। তাই বাধ্য হয়ে তারা মহাকরণ অভিযানের পরিকল্পনা নিয়েছেন।
সংবাদ সম্মেলনে সংগঠনের নেত্রী ডালিয়া দাসসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
এসসিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa