ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সৌদি সফরে মিশরের প্রেসিডেন্ট 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
সৌদি সফরে মিশরের প্রেসিডেন্ট 

মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে দেখা করেছেন। সোমবার জেদ্দায় তাদের সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

কায়রো এই মুহূর্তে অর্থনৈতিক সংকট কাটাতে চাইছে।  

দুই নেতা যৌথ সহযোগিতা ও আঞ্চলিক উন্নয়ন নিয়ে আলোচনা করেন বলে প্রতিবেদনে জানিয়েছে সৌদির রাষ্ট্র পরিচালিত বার্তা সংস্তা এসপিএ। রোববার মিশরের প্রেসিডেন্ট সৌদি আরবে আসেন।

সৌদির জাতীয় নিরাপত্তা পরামর্শক মুসাদ বিন মোহাম্মদ আল-আইবান, মিশরের গোয়েন্দা প্রধান আব্বাস কামেলসহ দুই দেশের শীর্ষ কর্মকর্তারা সাক্ষাতে অংশ নেন।

২০১৩ সালে গণতান্ত্রিকভাবে নির্বাচিত রাষ্ট্রপতি মোহাম্মদ মুরসিকে ক্ষমতাচ্যুত করার পর আল-সিসি ক্ষমতা নেন। এরপর থেকে সৌদি আরব মিশরের অর্থনীতি সচল রাখতে যথেষ্ট আর্থিক সহায়তা দিয়ে আসছে এবং বারবার কায়রোর পাশে এসে দাঁড়িয়েছে।

গেল বছর ইউক্রেনের আগ্রাসন শুরু হওয়ার পর থেকে মিশরের অর্থনৈতিক সংকট সামনে আসতে থাকে। এর পর উপসাগরীয় দেশগুলো মিশরের কেন্দ্রীয় ব্যাংকে কিছু আমানত রাখে এবং নতুন করে বিনিয়োগের আশ্বাস দেয়।  

শর্ত ছাড়া রিয়াদ এর জোটের দেশগুলোকে সাহায্য না দেওয়ার ইঙ্গিত দেওয়ার পরই মিশরের প্রেসিডেন্ট সৌদি আরবে সফরে গেলেন।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।