ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

এবার লেবানন থেকে ইসরায়েলে রকেট হামলা, বাড়ছে উত্তেজনা 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
এবার লেবানন থেকে ইসরায়েলে রকেট হামলা, বাড়ছে উত্তেজনা 

ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, লেবানন থেকে ইসরায়েলে রকেট হামলা চালানো হয়েছে। উত্তরাঞ্চলীয় সম্মুখভাগজুড়ে লোকজনকে বম্ব শেল্টারে আশ্রয় নিতে বলা হয়েছে।

হামলায় অন্তত একজন আহত হয়েছেন। খবর এপি।

সীমান্তজুড়ে ৩৪টি রকেট ছোড়া হয়েছে। এরমধ্যে ২৫টি ভূপাতিত করে দিয়েছে ইসরায়েলের আয়রন ডোম আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। পাঁচটি পড়েছে ইসরায়েলি সীমান্তে। বাকিগুলো কোথায় পড়েছে, তা তদন্ত করে দেখা হচ্ছে।  
 
ইরান সমর্থিত জঙ্গি গোষ্ঠী হিজবুল্লাহ লেবাননের দক্ষিণাংশের বেশির ভাগের ক্ষমতা ধরে রেখেছে। বৃহস্পতিবারের রকেট হামলা এই অঞ্চলে নতুন করে উত্তেজনা বাড়াচ্ছে।  

গেল দুদিনজুড়ে জেরুজালেমে ধর্মীয় পবিত্র স্থান এবং গাজা ভূখণ্ড লাগোয়া ইসরায়েলের সীমান্তজুড়ে উত্তেজনা উচ্চ সীমায় রয়েছে।

দক্ষিণ লেবাননে জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনী ইউএনআইএফআইল এক বিবৃতিতে বলেছে, লেবাননের দক্ষিণাঞ্চল থেকে ইসরায়েলের দিকে কয়েকটি রকেট ছোড়া হয়েছে। ইসরায়েলি সেনাবাহিনী তাদের জানিয়েছে, তারা আয়রন ডোম আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা চালু করেছে।  

বুধবার রাত ও বৃহস্পতিবার সকালে ফিলিস্তিনি জঙ্গিরা গাজা থেকে ইসরায়েলের দিকে রকেট হামলা চালিয়েছে। জেরুজালেমে আল-আকসা মসজিদ চত্বরে হামলার জবাবে এই রকেট হামলা চালানো হয়।  
 
লেবাননের জঙ্গি বাহিনী হিজবুল্লাহ আল-আকসায় হামলার তীব্র নিন্দা জানিয়েছে। তারা জেরুজালেমে এই হামলা ধর্মীয়, নৈতিক এবং মানবিক মূল্যবোধের লঙ্ঘন।  

মধ্যপ্রাচ্যের মুসলিম নেতারা আল-আকসায় ইসরায়েলি হামলার কড়া সমালোচনা করেছেন। তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানও এই হামলার নিন্দা করেছেন। সম্প্রতি তার দেশ ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক পুনঃস্থাপন করেছে।  

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।