ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

মা বকেছে, নানির কাছে নালিশ দিতে সাইকেলে ১৩০ কিমি পাড়ি দিল শিশু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
মা বকেছে, নানির কাছে নালিশ দিতে সাইকেলে ১৩০ কিমি পাড়ি দিল শিশু

কথা না শোনায় মা বকেছেন। মন বেজায় খারাপ।

মায়ের নামে নালিশ করতে হবে। কিন্তু কার কাছে? মায়ের অভিভাবক তার মা, মানে নানি। কিন্তু নানিকে এখন পাবে কোথায়? তিনি থাকেন ১৪০ কিলোমিটার দূরে অন্য এক এলাকায়।

তাতে কি, তার একটা সাইকেল আছে। আর তাতে চেপেই নানিবাড়ির দিকে ছুটতে লাগলো ১১ বছরের শিশুটি।  ২৪ ঘণ্টায় ১৩০ কিলোমিটার পথ সাইকেল চালিয়ে সে যখন আর পারছিল না, তখন তাকে দেখে ফেলে হাইওয়ে পুলিশ। তাকে ফিরিয়ে দেয় পরিবারের কাছে।

ঘটনাটি ঘটেছে গত ২ এপ্রিল চীনে।  

দেশটির গণমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট জানিয়েছে, ওই শিশুর বাড়ি চীনের পূর্বাঞ্চলীয় ঝেইজিয়াং প্রদেশের হ্যাংজু এলাকায়। আর তার নানির বাড়ি একই প্রদেশের মেইজিয়াং এলাকায়। দুই এলাকার মধ্যে দূরত্ব ১৪০ কিলোমিটারের মতো। আর টানা ২৪ ঘণ্টা সাইকেল চালিয়ে প্রায় নানির বাড়ি পৌঁছেই গিয়েছিল সে। গন্তব্য থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে ছিল সে। কিন্তু পথে ক্লান্ত শিশুটিকে দেখে পুলিশ তাকে নিয়ে যায় থানায়। ফোন করা হয় তার নানি ও মাকে। তারা থানায় এসে তাকে নিয়ে যান।  

স্থানীয় সংবাদমাধ্যমকে ওই শিশুর মা বলেন, আমার বকুনি খেয়ে খুব অভিমান করেছিলে ও। নানির কাছে চলে যাওয়ার কথা বলেছিল। আমি বিশ্বাস করিনি। ভেবেছিলাম, রাগের মাথায় এমনি এমনি বলছে সে। কিন্তু সত্যি সত্যি সে একা সাইকেল চালিয়ে এতটা পথ পাড়ি দিবে! ভাবতেই পারিনি।  

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।