ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

রাশিয়াকে ৪০ হাজার রকেট দিতে চাওয়ার অভিযোগ অস্বীকার করল মিশর 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
রাশিয়াকে ৪০ হাজার রকেট দিতে চাওয়ার অভিযোগ অস্বীকার করল মিশর  মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ এল-সিসি

ইউক্রেন যুদ্ধ ঘিরে রাশিয়াকে ৪০ হাজার রকেট দিতে চাওয়ার অভিযোগ অস্বীকার করেছেন মিশরের শীর্ষ এক কর্মকর্তা। খবর আল-জাজিরা।

 

বেনামি ওই কর্মকর্তা আল-কাহেরা নিউজ ওয়েবসাইটকে মঙ্গলবার এই অভিযোগ অস্বীকারের কথা জানান। এর একদিন আগেই ওয়াশিংটন পোস্ট এ সংক্রান্ত এক খবর প্রকাশ করে।  

ওয়াশিংটন পোস্ট প্রতিবেদনে বলে, ফাঁস হওয়া মার্কিন গোয়েন্দা নথির তথ্য অনুযায়ী মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ এল-সিসি রকেট উৎপাদনের নির্দেশ দিয়েছিলেন। পশ্চিমের সঙ্গে ঝামেলা এড়াতে তিনি কর্মকর্তাদের বিষয়টি গোপন রাখতে বলেছিলেন।  

ফাঁস হওয়া ওই নথিগুলোর একটি অংশ ১৭ ফেব্রুয়ারির। ওই নথি অনুযায়ী, এল-সিসি ও মিশরের শীর্ষ কর্মকর্তারা রাশিয়াকে রকেটের পাশাপাশি গোলা ও বারুদ দিতে চেয়েছিলেন।  

মিশরের ওই বেনামি শীর্ষ কর্মকর্তা আল-কাহেরাকে বলেন, ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনটিতে তথ্যের পরিবর্তন করা হয়েছে, এর সত্যতা নেই। মিশর শান্তি, স্থিতিশীলতা ও উন্নয়ন দ্বারা নির্ধারিত একটি ভারসাম্যপূর্ণ পররাষ্ট্রনীতি অনুসরণ করে।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।