ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

তিউনিসিয়ার প্রধান বিরোধী দলীয় নেতা গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
তিউনিসিয়ার প্রধান বিরোধী দলীয় নেতা গ্রেপ্তার

তিউনিসিয়ার প্রধান বিরোধী দলীয় নেতা রশিদ ঘানুশিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। এছাড়া তার দলের সদর দপ্তরে অভিযান চালানো হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

তিউনিসিয়ার পুলিশ সোমবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় রশিদ ঘানুশির বাড়িতে অভিযান চালায়। তার দলের নেতারা জানিয়েছেন, রশিদ ঘানুশিকে অজ্ঞাত স্থানে রাখা হয়েছে।

স্থানীয় পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ‘উত্তেজনাকর বিবৃতি’র পর ০পাবলিক প্রসিকিউটরের তদন্তের নির্দেশে রশিদ ঘানুশিকে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হয়েছে। তার বাড়িতে তল্লাশি চালানো হয়েছে। পরবর্তী ব্যবস্থা প্রসিকিউটরের নির্দেশে নেওয়া হবে।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, তিউনিসিয়ার প্রেসিডেন্ট কাইস সাইদের সমালোচনা করা বড় বড় বিরোধী দলীয় নেতাদের গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।

সাবেক আইনের অধ্যাপক কাইস সাইদ ২০১৯ সালে  প্রেসিডেন্ট নির্বাচিত হন।  ২০২১ সালে তিনি তিউনিসিয়ার পার্লামেন্ট বিলুপ্ত করে সরকারকে বরখাস্ত করেন। এর মাধ্যমে তিনি ‘বিশেষ আদেশ’ জারির মাধ্যমে দেশের বিচার ব্যবস্থার নিয়ন্ত্রণ নেন।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।