ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

অস্ত্রবিরতির মধ্যেই বিস্ফোরণে কাঁপল খার্তুম, সংঘাতে নিহত বেড়ে ২৭০ 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
অস্ত্রবিরতির মধ্যেই বিস্ফোরণে কাঁপল খার্তুম, সংঘাতে নিহত বেড়ে ২৭০ 

সুদানে সেনাবাহিনী ও আধা সামরিক বাহিনী র‍্যাপিড সাপোর্ট ফোর্সের (আরএসএফের) অস্ত্রবিরতির মধ্যেই বিস্ফোরণ আর বিমান হামলায় কাঁপল রাজধানী খার্তুম।  

খার্তুমের কেন্দ্রীয় অঞ্চলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের চত্বর ও এয়ারপোর্ট অঞ্চলে বিস্ফোরণের জোরালো শব্দ শোনা গেছে বলে বুধবার জানিয়েছে রয়টার্স।

একইসঙ্গে অবিরামভাবে বোমাবর্ষণ চলছে।
 
শেষ খবর পাওয়া পর্যন্ত সুদানে চলমান সংঘাতে অন্তত ২৭০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই হাজার ৬০০ জন। সুদানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এই খবর দিয়েছে সুদানের স্বাস্থ্য মন্ত্রণালয়।  

মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে সেনাবাহিনী ও আধা সামরিক বাহিনী র‍্যাপিড সাপোর্ট ফোর্স (আরএসএফের) অস্ত্রবিরতিতে যেতে রাজি হয়। কিন্তু তবুও সংঘাত চলছেই।  

এক পক্ষ আরেক পক্ষকে অস্ত্রবিরতি ভাঙার দোষ দিয়ে বিবৃতি দিচ্ছে। সেনাবাহিনীর হাই কমান্ড বলছে, রাজধানী ও অন্যান্য অঞ্চল নিরাপদ করার লক্ষ্যে তাদের অভিযান চলছে।  

খার্তুমের পূর্বাঞ্চলের এক বাসিন্দা বলেন, বুধবার সকাল থেকে বেশ লড়াই চলছে। এর আগে মঙ্গলবার বিমান হামলা ও কামান হামলা চলে তার বাড়ির কাছেই।  

তিনি বলেন, আমরা ঘুমাতে পারিনি। রাত ৩টা থেকে ভোর ৫টা পর্যন্ত শান্ত ছিল।  

জাপানের চিফ ক্যাবিনেট সেক্রেটারি বলেন, সুদানে অবস্থান করা তাদের ৬০ নাগরিককে সেলফ ডিফেন্স ফোর্সেসের সামরিক বিমান ব্যবহার করে সরিয়ে নেওয়ার পরিকল্পনা চলছে।  

গেল শনিবার সকাল থেকে সুদানের রাজধানীতে দুই পক্ষের মধ্যে সংঘাত শুরু হয়।  

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।