ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

রাশিয়ার ব্যাপক হামলা, ১৫টি ক্রুজ ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, মে ৯, ২০২৩
রাশিয়ার ব্যাপক হামলা, ১৫টি ক্রুজ ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে ইউক্রেন

ইউক্রেনের রাজধানী কিয়েভকে লক্ষ্য করে ১৫টি ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে রুশ সেনাবাহিনী। তবে ইউক্রেনীয় বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সবগুলো ক্ষেপণাস্ত্রই গুলি করে ধ্বংস করেছে।

বলা হচ্ছে- গত কয়েকদিনের মধ্যে এটি রাশিয়ার দ্বিতীয় বড় ক্ষেপণাস্ত্র হামলা।

মঙ্গলবার (০৯ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, মেসেজিং অ্যাপ টেলিগ্রামে করা এক পোস্টে রাশিয়ার হামলা ব্যর্থ করে দেওয়ার কথা জানিয়েছেন কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান সের্হি পপকো। এক পোস্টে তিনি বলেন, হামলাকারীরা ব্যর্থ হয়েছে।

তিনি জানান, মঙ্গলবার ভোর থেকে চালানো এ হামলা এই মাসের মধ্যে পঞ্চম। গত মার্চের শুরু থেকে রুশ হামলার স্থবিরতার দেখা দেয়। কিন্তু ১০ দিন আগে একটি নতুন বিমান ইউক্রেন অভিযানের জন্য রুশ ড্রোনের একটি বড় চালান নিয়ে আসে।

তিনি আরও জানান, প্রাথমিক তথ্য অনুযায়ী, ক্যাস্পিয়ান সাগর অঞ্চল থেকে ক্রুজ ক্ষেপণাস্ত্র দিয়ে চালানো এ হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কিয়েভের দক্ষিণ-পশ্চিমে হলোসিভস্কি জেলার একটি বাড়ির ওপর ধ্বংসস্তূপ পড়েছিল।

কিয়েভের নগর সামরিক প্রশাসনের প্রধান তার পোস্ট বলেন, কিয়েভ আবার উঠে দাঁড়িয়েছে, ভবিষ্যতেও দাঁড়াবে!

এদিকে, এ ঘটনায় নিজের টেলিগ্রাম চ্যানেলে একটি বার্তা দিয়েছেন কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো।

তিনি বলেছেন, ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বা বেশি ক্ষতি হয়নি। কিয়েভের শেভচেঙ্কিভস্কি জেলার একটি রাস্তায় ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, মে ০৯, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।