ঢাকা, শুক্রবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্র মানবতাবিরোধী বহু অপরাধ করেছে: ইরান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, মে ১৫, ২০২৩
যুক্তরাষ্ট্র মানবতাবিরোধী বহু অপরাধ করেছে: ইরান

ইসলামি প্রজাতন্ত্র ইরানের মানবাধিকার বিষয়ক উচ্চ পরিষদের সচিব কাজেম গরিবাবাদী বলেছেন, মার্কিন সরকার মানবতাবিরোধী বহু অপরাধ করেছে। তারা বিভিন্ন দেশে সরাসরি বেসামরিক জনগণ হত্যায় জড়িত।

রোববার (১৪ মে) তিনি বলেন, যুক্তরাষ্ট্রের অপরাধযজ্ঞ সম্পর্কে ইরানি জনগণকে সচেতন করা এবং এ বিষয়ে আন্তর্জাতিক পদক্ষেপ নেওয়া প্রয়োজন।

‘দেশের মানুষের জানা উচিত যে, যুক্তরাষ্ট্র আমাদের বিরুদ্ধে কী ধরনের অপরাধযজ্ঞ চালিয়েছে। এটি জানতে হবে এই কারণে যে, মার্কিনরা সরাসরি ইরানের বেসামরিক জনগণকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। এর মধ্যে একটি হচ্ছে ১৭ হাজার ইরানি নাগরিককে হত্যা এবং দ্বিতীয়টি হচ্ছে সন্ত্রাসবিরোধী লড়াইয়ের মহানায়ক লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা। ’

মানবাধিকার বিষয়ক উচ্চ পরিষদের সচিব আরও বলেন, মার্কিন সরকার ইরানের ওপর বহু বছর থেকে নিষেধাজ্ঞা আরোপ করে রেখেছে। যার কারণে ইরানের সব ধরনের মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। ইরান একটি ভিকটিম দেশে পরিণত হয়েছে।

বাংলাদেশ সময়: ১০২১ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।