ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

অশান্ত মণিপুর নিয়ে মোদিকে তোপ রমেশের

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
অশান্ত মণিপুর নিয়ে মোদিকে তোপ রমেশের

অশান্ত মণিপুর ইস্যুতে মুখ খুলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার (২০ জুলাই) বাদল অধিবেশনে প্রবেশের আগে মোদি মুখোমুখি হন সাংবাদিকদের।

মোদির মন্তব্যকে কটাক্ষ করে জোরালো তোপ আসে কংগ্রেসের পক্ষ থেকে।

এর আগে মণিপুর ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ডাকে এসেছিল সর্বদলীয় বৈঠকের বার্তা। সেখানে বারবার মণিপুরের মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি তোলেন বিরোধীরা। সেখানে বিভিন্ন সময়ে মণিপুর ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বক্তব্য দাবি করেন তারা।  

এরপর ২০ জুলাই সংসদে বাদল অধিবেশনের শুরুর দিনই মোদি মণিপুর প্রসঙ্গে ফুঁসে ওঠেন। মোদি বলেন, ‘ঘটনা গোটা দেশকে অপমানিত করেছে। ’ 

মোদির মন্তব্য নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বর্ষীয়ান কংগ্রেস নেতা ও সাবেক মন্ত্রী জয়রাম রমেশ। তিনি বলেন, এই বক্তব্য এসেছে, যা খুব ছোট, আর খুব দেরিতে এলো। ১৮শ ঘণ্টারও বেশি সময় বোধগম্য এবং ক্ষমার অযোগ্য নীরবতার পর, প্রধানমন্ত্রী অবশেষে মণিপুর নিয়ে মোট ৩০ সেকেন্ডের জন্য কথা বললেন।
 
অবশ্য প্রধানমন্ত্রী মোদি এদিন জোরালো বার্তায় বলেন, ১৪০ কোটি ভারতীয়ের জন্য লজ্জাজনক ঘটনা মণিপুরে ঘটেছে। এর মাধ্যমে দুই নারীকে বিবস্ত্র করে রাস্তায় ঘোরানো নিয়ে মন্তব্য করলেন।  

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।