ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়ার কুরস্ক অঞ্চলে ইউক্রেনের ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
রাশিয়ার কুরস্ক অঞ্চলে ইউক্রেনের ড্রোন হামলা

রাশিয়ার কুরস্ক অঞ্চলের কুর্চাতভ শহরে ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। হামলায় একটি প্রশাসনিক ও আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়।

অন্যদিকে আরেকটি ড্রোন মস্কোর কাছাকাছি ভূপাতিত করা হয়। স্থানীয় কর্মকর্তারা এমনটি বলছেন।  

কুরস্কের আঞ্চলিক গভর্নর রোমান স্তারোভোইত বলেন, শুক্রবার ভোরে হামলার পর জরুরি পরিষেবাগুলো কুর্চাতভ শহরে ক্ষয়ক্ষতির মূল্যায়ন করেছে

মেসেজিং অ্যাপ টেলিগ্রামে তিনি লেখেন, হতাহতের ঘটনা ঘটেনি।  

গভর্নর প্রথমে দুটি ড্রোনে হামলার কথা জানালেও পরে তিনি স্পষ্ট করেন, একটি বেনামি আকাশযান কুর্চাতভ শহরের ওই হামলায় যুক্ত ছিল। সোভিয়েত আমলের কুরস্ক পারমাণবিক কেন্দ্র থেকে কয়েক কিলোমিটার দূরে কুর্চাতভের অবস্থান।  

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন শুক্রবার ভোরে জানান, রাশিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা রাজধানীর দিকে আসা একটি ড্রোন ভূপাতিত করেছে।  

টেলিগ্রামে তিনি লেখেন, লিউবার্তসির কাছে ড্রোনটি ভূপাতিত করা হয়। মস্কোর কেন্দ্রীয় অঞ্চল থেকে এর আনুমানিক দূরত্ব ২০ কিলোমিটার।

স্থানীয় অনলাইন পোর্টালের খবরে বলা হয়, রাজধানীর আকাশে অশনাক্ত উড়ন্ত বস্তুর কারণে শুক্রবার সকালে মস্কোর তিনটি প্রধান বিমানবন্দর ফ্লাইট বাতিল করে।  

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।