ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মেক্সিকোর কংগ্রেসে এলিয়েনের দেহাবশেষ প্রদর্শনী!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
মেক্সিকোর কংগ্রেসে এলিয়েনের দেহাবশেষ প্রদর্শনী!

মেক্সিকোর কংগ্রেসে প্রদর্শীত হল তথাকথিত এলিয়েন বা ভিনগ্রহী প্রাণীর দেহাবশেষ।  একটি পাবলিক শুনানির সময় দেহাবশেষগুলো উন্মোচন করা হয়।

একজন মেক্সিকান সাংবাদিক এবং ইউফোলজিস্ট জেইম মাউসান এই অনুষ্ঠানের আয়োজন করেন।  

শুনানিতে বলা হয়, মহাবিশ্বে আমরা একা নই। এই সময় ছোট দেহাবশেষ দুটি একটি বড় বক্সে রাখা হয়েছিল। যাদের প্রতিটি হাতে তিনটি করে আঙুল এবং মাথা লম্বা ও পেছনের অংশ ডিম্বাকৃতির। ঠিক দেখতে কাল্পনিক এলিয়েনের মতো।
 
মাউসান বলেন,  প্রাচীন নাজকা লাইনের কাছে পেরুর কাসকো থেকে ২০১৭ সালে দেহাবশেষগুলো উদ্ধার করা হয়। তিনি বলেন, মেক্সিকোর ন্যাশনাল অটোনোমাস ইউনিভার্সিটির (ইউএনএএম) রেডিয়োকার্ব বিশ্লেষণ অনুসারে তাদের বয়স প্রায় ১০০০ বছর।

তবে ২০১৭ সালে মেক্সিকোর ইউএনএএম এর জারি করা এই সম্পর্কিত একটি বিবৃতিতে বলা হয়েছে, ন্যাশনাল ল্যাবরেটরি অব ম্যাস স্পেকট্রোমেট্রি উইথ অ্যাক্সিলারেটর (এলইএমএ) শুধু নমুনার বয়স নির্ধারণের উদ্দেশ্যে পরীক্ষা করেছিল। কিন্তু কোনোভাবেই আমরা উক্ত নমুনার উৎপত্তি সম্পর্কে জানতে পারিনি।  সূত্র : এনডিটিভি,ইউরো নিউজ।  

এদিকে মেক্সিকান নৌবাহিনীর সায়েন্টিফিক ইনস্টিটিউট ফর হেলথের ডিরেক্টর হোসে দে জেসুস জালস বেনিটেজ জানিয়েছেন, দেহাবশেষগুলোর এক্স-রে, ৩-ডি পুনর্গঠন এবং ডিএনএ বিশ্লেষণ করা হয়েছে। তিনি বলেন, আমি নিশ্চিত করতে পারি এই দেহগুলোর সঙ্গে মানুষের কোনো সম্পর্ক নেই।

তবে অতীতেও এমন দেহাবশেষ পাওয়া গিয়েছিল। পরীক্ষা করে জানাযায় সেগুলো প্রাচীন আমলের মানব শিশুর মমিকৃত দেহ ছিল।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
এম এম

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।