ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

লেবাননের দক্ষিণাঞ্চলে ইসরায়েলের বোমা হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
লেবাননের দক্ষিণাঞ্চলে ইসরায়েলের বোমা হামলা

শক্তিশালী সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর হামলার জবাবে লেবাননের দক্ষিণাঞ্চলীয় একটি শহরে বুধবার বোমা হামলা চালিয়েছে ইসরায়েল। এ নিয়ে চতুর্থ দিনের মতো দুই পক্ষের মধ্যে সহিংসতার ঘটনা ঘটল।

খবর রয়টার্স।  

হিজবুল্লাহ বলেছে, তারা এই সপ্তাহের শুরুতে ইসরায়েলি গুলিতে এর সদস্যদের হত্যার প্রতিক্রিয়া হিসাবে ইসরায়েলি অবস্থানে প্রিসিশন (নির্ভূল) ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল।  

ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, তারা হিজবুল্লাহর একটি অবস্থানে বিমান হামলা চালিয়েছে।   বুধবার ইসরায়েলি শহর আরব আল-আরামশের কাছে একটি সামরিক চৌকি লক্ষ্য করে ট্যাঙ্ক-বিধ্বংসী কামান হামলা চালানো হয়েছে। সামরিক বাহিনী তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির বিষয়ে কিছু জানায়নি।  

লেবানিজ একটি নিরাপত্তা সূত্র বলেছে, হিজবুল্লাহ ইসরায়েলে দুটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে।

লেবাননের দক্ষিণাঞ্চলীয় শহর রমিশের বাসিন্দারা বলেন, কাছেই ইসরায়েলি বোমা হামলা হয়েছে। এক নিরাপত্তা সূত্র রয়টার্সকে বলেছে, ইসরায়েলি কামানের গোলা আরব আল-আরামশে থেকে ধায়রার চারপাশে রকেট উৎক্ষেপণ পয়েন্টে আঘাত করেছে।

স্থানীয় লেবানিজ টেলিভিশন স্টেশন আল-জাদেদ ধায়রার কিছু বাড়ি ও কৃষি জমির কাছে একটি জঙ্গলযুক্ত অঞ্চল থেকে সাদা ধোঁয়ার কুণ্ডলীর ছবি সম্প্রচার করেছে।

এদিকে ইসরায়েল গাজায় হামলা অব্যাহত রেখেছে। গেল শনিবার ফিলিস্তিনি গোষ্ঠী হামাস ইসরায়েলে হামলা চালায়। জবাবে ইসরায়েলও গাজায় হামলা চালায়। গাজা এখন ইসরায়েল অবরুদ্ধ করে রেখেছে। গাজা এক মানবিক বিপর্যয়ের মুখোমুখি দাঁড়িয়ে।  

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।