ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

অবশেষে গাজায় ঢুকছে ত্রাণবাহী ট্রাক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
অবশেষে গাজায় ঢুকছে ত্রাণবাহী ট্রাক

মিশর থেকে অবরুদ্ধ গাজায় মানবিক সহায়তা বহনকারী ট্রাকগুলো রাফাহ সীমান্ত দিয়ে গাজায় প্রবেশ করতে শুরু করেছে, মিশরীয় রেড ক্রিসেন্ট কর্মকর্তা সূত্রে এই খবর জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

প্রায় ৩ হাজার টন ত্রাণ বহনকারী ২০০টিরও বেশি ট্রাক গাজায় ঢোকার অপেক্ষায় কয়েকদিন ধরে রাফা ক্রসিংয়ের কাছে অবস্থান করছিল।

অ্যাসোসিয়েটেড প্রেসের একজন রিপোর্টার জানিয়েছেন, তিনি ট্রাকগুলোকে গাজায় ঢুকতে দেখেছেন।

গাজার অনেকেই, দিনে একবেলা খাচ্ছেন। তাছাড়া পর্যাপ্ত খাবার পানির তীব্র অভাবও রয়েছে সেখানে, গাজাবাসী এই সাহায্যের জন্য মরিয়া হয়ে অপেক্ষা করছিলেন। বোমা হামলায় আহত বিপুল সংখ্যক লোককে চিকিৎসা দেওয়া গাজার হাসপাতালগুলোর জেনারেটরের জন্যও জরুরি জ্বালানির প্রয়োজন ছিল।

গাজায় হামলার এক পর্যায়ে সেখানে পানি ও বিদ্যুতের লাইন কেটে দেয় ইসরায়েল এবং খাবার পানি ও ওষুধ সরবরাহ বন্ধ করে দেয়।

শত শত বিদেশি সংঘাত থেকে বাঁচতে গাজা থেকে মিশরে যাওয়ার অপেক্ষায় ছিলেন। মিশরের রাষ্ট্রীয় টেলিভিশন গাজায় ইসরায়েলের যুদ্ধের ১৫তম দিনে বেশ কয়েকটি ট্রাক রাফা ক্রসিংয়ে প্রবেশ করতে দেখায়।

জাতিসংঘের ত্রাণ ও কর্ম সংস্থার (ইউএনআরডব্লিউএ) সূত্রে জানা যায়, যুদ্ধের আগে গাজায় প্রতিদিন জ্বালানি ও অন্যান্য ত্রাণ নিয়ে ৫০০ ট্রাক প্রবেশ করত।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।