ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজার দক্ষিণাংশে অভিযান প্রসারিত হবে: গ্যালান্ট 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
গাজার দক্ষিণাংশে অভিযান প্রসারিত হবে: গ্যালান্ট 

ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট বলেছেন, ইসরায়েলি সেনাবাহিনী  গাজা অভিযান  ‘শিগগিরই’ অঞ্চলটির দক্ষিণে প্রসারিত হবে।

গ্যালান্ট বলেন, আমরা স্থল আক্রমণের দ্বিতীয় পর্যায়ে রয়েছি, উপত্যকার পূর্ব দিকেও কাজ করছি, হামাস প্রচণ্ড আঘাত পেয়েছে, তারা সুড়ঙ্গ, বাংকার, চৌকি হারাচ্ছে।

হামাসের অনেক জ্যেষ্ঠ কমান্ডার নিহত হয়েছেন বলেও জানিয়েছেন তিনি। খবর টাইমস অব ইসরায়েল।  

ইসরায়েলি মন্ত্রী আরও বলেন, আমরা হামাসের জন্য সংবেদনশীল সব জায়গায় পৌঁছে গেছি এবং তাদের আক্রমণ করছি। দিন দিন হামাস যোদ্ধাদের যাওয়ার জায়গাও কমছে।

এ ছাড়াও উপত্যকার দক্ষিণে লুকিয়ে থাকা হামাস সদস্যদের সতর্ক করে গ্যালান্ট বলেন, যেখানে ইসরায়েলি সেনাবাহিনী এখনো স্থল সেনা পাঠাতে পারেনি। সেখানে শিগগিরই সেনা পাঠানো হবে।

হামাসকে ধ্বংস করতে এবং জিম্মিদের ফিরিয়ে আনতে যুদ্ধে যাওয়ার সিদ্ধান্তটি ক্রমেই সঠিক সিদ্ধান্ত হিসেবে প্রমাণিত হচ্ছে বলেও মন্তব্য করেছেন তিনি।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু জোর দিয়ে বলেছিলেন, হামাসকে ধ্বংস করতে ইসরায়েলের যুদ্ধের বিরুদ্ধে প্রবল আন্তর্জাতিক চাপ ছিল। কিন্তু তিনি গোষ্ঠীটিকে উৎখাত করা এবং জিম্মিদের মুক্ত না করা পর্যন্ত গাজায় সামরিক অভিযান চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় অনুসারে, ইসরায়েলি আগ্রাসনের কারণে সামগ্রিকভাবে কমপক্ষে ১২ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছে। আহত হয়েছে ৩২ হাজারেরও বেশি মানুষ।  

 

বাংলাদেশ সময়: ০৯২৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩

এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ