ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দুর্নীতির অভিযোগে ক্রোয়েশিয়ার অর্থমন্ত্রী ও তার উপদেষ্টা বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
দুর্নীতির অভিযোগে ক্রোয়েশিয়ার অর্থমন্ত্রী ও তার উপদেষ্টা বরখাস্ত

ক্রোয়েশিয়ার অর্থমন্ত্রী ডাভর ফিলিপোভিচ এবং তার উপদেষ্টা জুরিকা লভরিনসেভিচকে বরখাস্ত করা হয়েছে। দুর্নীতির অভিযোগে তাদের বরখাস্ত করেছেন দেশটির প্রধানমন্ত্রী আন্দ্রেজ প্লেনকোভিচ।

ন্যাসিওনাল ম্যাগাজিন বলেছে, রাজধানী জাগরেবের ম্রেজা টিভির সঙ্গে লভরিনসেভিচের একটি অনৈতিক চুক্তি হয়েছিল। তারই প্রেক্ষিতে এ পদক্ষেপ নেন আন্দ্রেজ প্লেনকোভিচ।

রাজধানী জাগরেবে প্লেনকোভিচ একটি সংবাদ সম্মেলনে বলেন, আমরা মিডিয়াতে যে বিষয়টি দেখেছি, তা দেখেই আমার এ সিদ্ধান্ত নিতে হলো। সাবেক মন্ত্রীর উপদেষ্টা এবং একজন সাংবাদিকের মধ্যে চিঠি চালাচালির বিষয়টি সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলে।

তিনি বলেন, আমি ফিলিপোভিচের ওপর আস্থা হারিয়ে ফেলেছি। যে মন্ত্রী এ ধরনের ঘটনা ঘটাতে তার ওপর আমার আর আস্থা নেই। আমরা যত তাড়াতাড়ি সম্ভব একজন নতুন মন্ত্রী নেওয়ার জন্য আলোচনা শুরু করব।

ন্যাসিওনাল একটি প্রতিবেদন প্রকাশ করেছে। ওই প্রতিবেদনে বলা হয়েছে লোভরিনসেভিচ ম্রেজা টিভিকে রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানি এবং সংস্থার বিলবোর্ড ভাড়া দেওয়ার প্রস্তাব দিয়েছেন এবং খরচের অর্ধেক তার অ্যাকাউন্টে জমা দেওয়ার অনুরোধ করেছেন।

ওই ম্যাগাজিন লোভরিনসেভিচ এবং একজন সাংবাদিকের চিঠিপত্র ছাপিয়েছিল।

সূত্র: আনাদোলু এজেন্সি

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।