ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ফের ইসলামাবাদে ১৪৪ ধারা জারি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
ফের ইসলামাবাদে ১৪৪ ধারা জারি

সদ্য সমাপ্ত জাতীয় নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ এনে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) বিক্ষোভের ডাক দিয়েছে। পরিস্থিতি মোকাবিলায় শনিবার (১৭ ফেব্রুয়ারি) পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

 

‘এক্স’-এর একটি পোস্টে ইসলামাবাদ পুলিশ বলেছে, ইসলামাবাদে টহল বাড়ানো হয়েছে এবং সব চেকপয়েন্টে চেকিং কঠোর করা হয়েছে।

 পুলিশ বলেছে, এফ-নাইন পার্কের দিকে ভারী যানবাহন থাকতে পারে। নাগরিকদের চলাচলের সময় সঙ্গে পরিচয়পত্র রাখতে ও চেকিংয়ে পুলিশকে সহযোগিতা করতে বলা হয়েছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন এ খবর প্রকাশ করেছে।

পুলিশ ‘এক্স’-এ একটি পৃথক পোস্টে বলেছে এবং সতর্ক করেছে যে ইসলামাবাদে কাউকে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেওয়া হবে না। ৮ বছরের কম বয়সী শিশু নারীদের সকাল ১০টা থেকে দুপুর ১টার মধ্যে এফ নাইন পার্ক এবং এফ সিক্স এড়িয়ে চলতে হবে।  অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার দেশজুড়ে বিক্ষোভের ঘোষণা দিয়েছে পিটিআই। দেশজুড়ে এ কর্মসূচি পালন করা হবে। গত বছরের ৯ মের পর আবার এ কর্মসূচির মাধ্যমে রাজপথে সরব হতে যাচ্ছে দলটি।

পিটিআই মিছিলকারীদের একটি ভিডিও পোস্ট করে বলেছে, তারা ইমরান খানের প্রতিবাদের আহ্বানে সাড়া দিয়েছে।

এদিকে পিটিআই জানিয়েছে, পুলিশ মারদানের স্থানীয় পিটিআই নেতা খালিদ জাভেদ ওয়ারিচকে বিক্ষোভে যোগ দিতে আসার সময় আটক করেছে।

এর আগে গত ১১ ফেব্রুয়ারি পাকিস্তানে নির্বাচনে কারচুপির অভিযোগে পিটিআইসহ কয়েকটি রাজনৈতিক দল রাজপথে বিক্ষোভ করে। ওই সময় বিক্ষোভ দমন করতে দেশটির রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।