ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

পর্তুগালে আকাশে দুই বিমানের সংঘর্ষ, পাইলট নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, জুন ৩, ২০২৪
পর্তুগালে আকাশে দুই বিমানের সংঘর্ষ, পাইলট নিহত

পর্তুগালে একটি এয়ার শোতে মাঝ আকাশে দুটি বিমানের সংঘর্ষ ঘটেছে। এতে একটি বিমানের পাইলট নিহত এবং অন্যটির পাইলট আহত হয়েছেন।

 

স্থানীয় সময় রোববার (২ জুন) বিকেলে বেজা বিমানবন্দরে এ দুর্ঘটনা ঘটে। পর্তুগিজ সংবাদ সংস্থা লুসার বরাতে এ খবর জানিয়েছে তুরস্কের বার্তাসংস্থা আনাদোলু

দুর্ঘটনার একটি ভিডিও ফুটেজ সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। তাতে দেখা গেছে, এয়ার শো চলছিল। দূর থেকে সমান্তরালে উড়ে আসে পাঁচটি ছোট বিমান। মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ ঘটে এবং এরপর সেগুলোর নিচে পড়ে যায়।

দেশটির বিমান বাহিনী (পিএএফ) দুটি ছোট বিমান সংঘর্ষে একজন পাইলট নিহতের খবরের সত্যতা নিশ্চিত করেছে।

সংক্ষিপ্ত এক বিবৃতিতে পিএএফ বলেছে, ‘বিমান বাহিনী দুঃখের সঙ্গে জানাচ্ছে, বিকেল ৪টা ৫ মিনিটে বেজা এয়ার শোতে আকাশে পারফরম্যান্স প্রদর্শনের সময় দুটি বিমান দুর্ঘটনার শিকার হয়েছে। এই এয়ার শোতে ছয়টি বিমান অংশ নিয়েছিল। দুর্ঘটানর পর জরুরি পরিষেবা ঘটনাস্থলে পৌঁছায় এবং শোটির আয়োজকরা অনুষ্ঠানটি স্থগিত করেছেন। ’

সংবাদ সংস্থা লুসা জানিয়েছে, সংঘর্ষের পর একটি বিমানের পাইলট মারা গেছেন। তারা বিমান দুটিকে ইয়াকভলেভ ইয়াক-৫২ মডেলের বলে চিহ্নিত করেছে। অ্যারোবেটিক ট্রেনিং মডেলের এই বিমানগুলো সোভিয়েত ডিজাইনে নির্মিত।

পর্তুগালের প্রতিরক্ষামন্ত্রী নুনো মেলো পাইলটের মৃত্যুতে শোক প্রকাশ করে বলেছেন, দুর্ঘটনার তদন্তে বিমান বাহিনী তদন্ত শুরু করবে।

বাংলাদেশ সময়: ০২২৬ ঘণ্টা, জুন ০৩, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।