ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪৩১, ২০ জুন ২০২৪, ১২ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ইকোনমিক টাইমসের খবর

জুনের শেষ দিকে বাংলাদেশে আসতে পারেন মোদী

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জুন ১২, ২০২৪
জুনের শেষ দিকে বাংলাদেশে আসতে পারেন মোদী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিকট ভবিষ্যতে বাংলাদেশের সফরের পরিকল্পনা করছেন। ভারতীয় সংবাদমাধ্যম ইকোনমিক টাইমস এক প্রতিবেদনে এমনটি বলেছে।

 

সংবাদমাধ্যমটি বলছে, ভারতের ‘নেইবরহুড ফার্স্ট’ নীতি অনুযায়ী এবং দক্ষিণ এশিয়ায় অগ্রগণ্য অবস্থান ধরে রাখতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিকট ভবিষ্যতে বাংলাদেশ সফরের পরিকল্পনা করছেন।  

জুনের শেষে কিংবা জুলাইয়ের শুরুতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নির্ধারিত ছিল। তিনি গত রোববার ভারতীয় প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে যোগ দেন। তার আমন্ত্রণের পর মোদীর ঢাকা সফরের পরিকল্পনা চলছে বলে জানতে পেরেছে ইকোনমিক টাইমস।  

রোববার নয়াদিল্লিতে সংক্ষিপ্ত বৈঠকে শেখ হাসিনা হাসিনা প্রধানমন্ত্রী মোদীকে সফরের জন্য আনুষ্ঠানিক আমন্ত্রণ জানান।

সম্ভাব্য সফরের তারিখ এখনও চূড়ান্ত করা হয়নি। সংশ্লিষ্টরা ইঙ্গিত দিয়েছেন, জুনের শেষের দিকে মোদীর সম্ভাব্য ঢাকা সফর নিয়ে উভয় পক্ষের কর্মকর্তারা আলোচনা করছেন।

আন্তঃসীমান্ত যোগাযোগ, জ্বালানি ও বাণিজ্যিক সম্পর্ক উভয় দেশের অগ্রাধিকারের তালিকায় রয়েছে। ভারত বাংলাদেশের সঙ্গে নিরাপত্তা ও প্রতিরক্ষা অংশীদারত্ব বাড়াতে চায় বলে জানান ওই সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জুন ১২, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।