ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

মালদ্বীপে প্রেসিডেন্ট মুইজ্জুকে ‘কালো জাদু’ করার দায়ে প্রতিমন্ত্রী গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জুন ২৭, ২০২৪
মালদ্বীপে প্রেসিডেন্ট মুইজ্জুকে ‘কালো জাদু’ করার দায়ে প্রতিমন্ত্রী গ্রেপ্তার

মালদ্বীপে পরিবেশ প্রতিমন্ত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। কর্মকর্তারা বৃহস্পতিবার (২৭ জুন) এমনটি জানান।

 

ভারত মহাসাগরের দেশটির গণমাধ্যম বলছে, প্রেসিডেন্টের ওপর কালো জাদু প্রয়োগের অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। খবর স্ট্রেইট টাইমসের।

পরিবেশ, জলবায়ু পরিবর্তন ও জ্বালানি প্রতিমন্ত্রী ফাতিমাথ শামনাজ আলি সালিম ২৩ জুন গ্রেপ্তার হন। তার সঙ্গে আরও দুজন গ্রেপ্তার হন। পুলিশ জানায়, রাজধানী মালে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।  

কর্মকর্তারা জানান, তাকে জিজ্ঞাসাবাদের জন্য এক সপ্তাহের জন্য হেফাজতে রাখা হয়েছে। তবে কর্মকর্তারা তার গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত কিছু জানাননি।  

স্থানীয় গণমাধ্যম সান জানায়, খবর রয়েছে, পরিবেশ প্রতিমন্ত্রী শামনাজকে গ্রেপ্তার করা হয়েছে প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জুর ওপর কালো জাদু প্রয়োগ করার কারণে।  

পুলিশ এ প্রতিবেদনের তথ্য নিশ্চিত কিংবা অস্বীকার- কোনোটিই করেনি।

জলবায়ু সংকটের সামনের সারিতে থাকা দেশটিতে পরিবেশ প্রতিমন্ত্রীর পদ বেশ গুরুত্বপূর্ণ। জাতিসংঘের পরিবেশ বিশেষজ্ঞরা সতর্ক করে দিয়ে বলছেন, সমুদ্রপৃষ্ঠের উচ্চতাবৃদ্ধিতে এই শতকের শেষ দিকে দেশটিকে বসবাসের অযোগ্য করে তুলতে পারে।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ মালদ্বীপে দণ্ডবিধির অধীনে জাদুবিদ্যা কোনো ফৌজদারি অপরাধ নয়। তবে ইসলামিক আইন অনুযায়ী জাদুবিদ্যায় ছয়-মাসের কারাদণ্ড হতে পারে।

দ্বীপপুঞ্জটিতে লোকেরা ব্যাপকভাবে ঐতিহ্যবাহী আচার-অনুষ্ঠান পালন করে থাকে। তাদের বিশ্বাস, এর মাধ্যমে তারা অনুগ্রহ পেতে পারে এবং বিরোধী পক্ষকে অভিশাপ দিতে পারে।

সবশেষ খবর অনুযায়ী, গ্রেপ্তারের পর প্রতিমন্ত্রী শামনাজকে তার পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, জুন ২৭, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad