ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

আহত ট্রাম্পের ছবি দিয়ে টি-শার্ট বানিয়ে চীনাদের রমরমা ব্যবসা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
আহত ট্রাম্পের ছবি দিয়ে টি-শার্ট বানিয়ে চীনাদের রমরমা ব্যবসা

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় গুলিতে আহত হওয়ার পর রক্তাক্ত ট্রাম্পের ছবি দিয়ে টি-শার্ট ছাপিয়ে ফেলেছে চীনের একটি সংস্থা। আর সেই টি-শার্টও বিক্রি হচ্ছে হটকেকের মতো।

 

টি-শার্টে দেখা যাচ্ছে, ট্রাম্পের ওপর হামলার মুহূর্তের ছবি। এর ওপরে লেখা, ‘গুলি আমাকে আরও শক্তিশালী করেছে। ’ 

এদিকে এই টি-শার্ট দেখে বিস্মিত অনেকেই। কারণ, ট্রাম্পের ওপর হামলা ঘটনার মাত্র দুই ঘণ্টার মধ্যেই টি-শার্ট তৈরি করা হয়েছে। এটা কীভাবে সম্ভব হলো, তা নিয়ে চলছে আলোচনা।

এর জবাব দিয়েছেন টি-শার্ট প্রস্তুতকারী সংস্থাটির অন্যতম কর্ণধার লি জিনওয়েই।  

তিনি জানিয়েছেন, তারা ট্রাম্পের ওপর হামলার একটি ছবি ডাউনলোড করেন। এরপর ডিজিটাল প্রিন্টিং টেকনোলজির সহায়তায় দ্রুত টি-শার্টের উপর ছবিটি ছাপানো সম্ভব হয়েছে।

লি জিনওয়েই বলেন, ট্রাম্পের ওপর হামলার পরেই এই বিষয়ে টি-শার্ট চেয়ে যুক্তরাষ্ট্র এবং চীনের প্রায় ২ হাজার জন আবেদন করেন। আমরা তাদের জন্য দ্রুতই টি-শার্টটি প্রস্তুত করি। তার পরই অনলাইনে ওই টি-শার্টগুলো বিক্রির জন্য ছেড়ে দিলেনই হু হু করে বিক্রি হতে শুরু করে।

স্থানীয় সময় শনিবার ৬টা ২ মিনিটে ট্রাম্প মঞ্চে ছিলেন। উপস্থিত জনতার উদ্দেশে তিনি হাত নাড়ছিলেন। তিনি সীমান্তে অভিবাসনপ্রত্যাশীদের ভিড় নিয়ে প্রেসিডেন্ট বাইডেনের সমালোচনা করছিলেন।  

৬টা ১৫ মিনিটের দিকে গুলির আওয়াজ আসে। ট্রাম্পের ডান কানের ওপরের অংশ ভেদ করে চলে যায় একটি গুলি। সিক্রেট এজেন্টরা মঞ্চে গিয়ে ট্রাম্পকে ঘিরে ফেলেন।

এমন সময় ট্রাম্পকে বলতে শোনা যায়, আমাকে জুতা নিতে দাও, আমাকে জুতা নিতে দাও। হাত মুষ্ঠিবদ্ধ করার আগে তিনি বলছিলেন, অপেক্ষা করো, অপেক্ষা করো, অপেক্ষা করো।  

এ সময় দেখা যায়, ট্রাম্পের ডান দিকের কানের পাশ থেকে রক্ত বেরোচ্ছে। তার মুখেও রক্ত দেখা যায়। তিনি হাত দিয়ে কান চেপে ধরেন। সভায় উপস্থিত বাকিরাও নিচু হয়ে বসে পড়েন। দ্রুত সেখান থেকে ট্রাম্পকে সরিয়ে নিয়ে যান তার নিরাপত্তারক্ষীরা। সভাস্থলে আতঙ্কে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। হোয়াইট হাউসের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, এই ঘটনার মূল অভিযুক্ত নিহত। সভায় উপস্থিত এক দর্শকেরও মৃত্যু হয়েছে। আরও দুজন জখম।

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।