ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

সরে দাঁড়ালেন বাইডেন, প্রচারণা শুরু করলেন কমলা হ্যারিস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
সরে দাঁড়ালেন বাইডেন, প্রচারণা শুরু করলেন কমলা হ্যারিস

ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের প্রতি নিজের সমর্থন জানিয়েছেন আসন্ন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। গত রোববার (২১ জুলাই) সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার দৌড় থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে বাইডেন লিখেছেন, আমার সরে দাঁড়ানোটা আমার দল, আমার দেশ ও আমার নিজের জন্য সবচেয়ে মঙ্গলজনক। পোস্টে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করাটা তার জন্য সবচেয়ে বড় সম্মানের বলেও উল্লেখ করেন বর্তমান প্রেসিডেন্ট।  

ডেমোক্র্যাটরা প্রাথমিকভাবে বাইডেনকে সরে দাঁড়ানোর বিষয়ে চাপ দিতে ইতস্তত করছিলেন কিন্তু ট্রাম্পের সঙ্গে টিভি বিতর্কে পরাজিত হওয়ার পর জনমত জরিপে নির্বাচনী দৌড়ে পিছিয়ে পড়েন ৮১ বছর বয়সী যুক্তরাষ্ট্রের সবচেয়ে বেশি বয়স্ক প্রেসিডেন্ট বাইডেন। এরপর তার সক্ষমতা নিয়ে জোরেশোরে প্রশ্ন উঠতে থাকে। ডেমোক্রেটিক পার্টির অনেক নেতা তাকে প্রকাশ্যে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানান।

এদিকে বাইডেনের সমর্থন পাওয়ার পর যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রচার চালাতে শুরু করেছেন কমলা হ্যারিস। ডেমোক্রেটিক পার্টির ডেলিগেটদের (প্রতিনিধি) অধিকাংশই সোমবার তার পক্ষে দাঁড়িয়েছেন। তাই কমলা হ্যারিস প্রার্থী বাছাই পর্ব সহজে উতরে যেতে সক্ষম হবেন বলে ধারণা করা হচ্ছে।   

বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪

এমএম   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।