ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েলে সামরিক হস্তক্ষেপ করতে চান এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
ইসরায়েলে সামরিক হস্তক্ষেপ করতে চান এরদোয়ান

এবার ইসরায়েলে সামরিক হস্তক্ষেপের ইচ্ছা পোষণ করলেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। তিনি বর্বর ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে ফিলিস্তিনিদের সামরিক সহয়তা দিতে চান।

 

এরদোয়ান তার নিজ শহর রিজে ক্ষমতাসীন একে পার্টির এক বৈঠকে দেশের প্রতিরক্ষা শিল্পের প্রশংসা করে দেওয়া এক বক্তৃতায় বলেন, ফিলিস্তিনের প্রতি ইসরায়েলের এই অসম্ভব বর্বর কাজগুলো ঠেকাতে আমাদের অবশ্যই খুব শক্তিশালী হতে হবে।  

তিনি বলেন, আমরা যেভাবে কারাবাখে ঢুকেছি, যেভাবে আমরা লিবিয়ায় ঢুকেছি, তাদের (ইসরায়েলের) ক্ষেত্রেও আমরা একই কাজ করতে পারি। খবর রয়টার্স

টানা ৯ মাসেরও বেশি সময় ধরে চালানো ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত নিহত হয়েছেন ৩৯ হাজারেরও বেশি ফিলিস্তিনি। শুরু থেকেই এই আগ্রাসনের তীব্র সমালোচনা করে আসছেন প্রেসিডেন্ট এরদোগান।

টেলিভিশনে সম্প্রচারিত ওই ভাষণে প্রেসিডেন্ট এরদোয়ান আরও বলেন, আমরা এটি না করার কোনো কারণ নেই... আমাদের অবশ্যই শক্তিশালী হতে হবে যাতে আমরা এই পদক্ষেপগুলো নিতে পারি।

প্রসঙ্গত, ২০২০ সালে লিবিয়ার জাতিসংঘ-স্বীকৃত সরকারের সমর্থনে দেশটিতে সামরিক সহায়তা পাঠিয়েছিল তুরস্ক। অপর দিকে আজারবাইজানের নাগোরনো-কারাবাখে সরাসরি সামরিক অভিযানের কথা অস্বীকার করলেও, তুরস্ক তার এই ঘনিষ্ঠ মিত্রের সহায়তায় সামরিক প্রশিক্ষণ এবং সরঞ্জাম আধুনিকীকরণসহ ‘সকল উপায়’ ব্যবহার করছে বলে জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩১ ঘণ্টা, জুলাই ২৯,২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।