ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৫২

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৫২

গাজায় ইসরায়েলি হামলায় অন্তত ৫২ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে গাজা সিটির একটি স্কুলে ১২ জন এবং দেইর আল-বালাহর বাজার এলাকায় ৯ জন নিহত হয়েছেন।

ইসরায়েলি বাহিনী গাজা উপত্যকার জাবালিয়া, দেইর আল-বালাহ, রাফা ও খান ইউনিসে হামলা চালিয়েছে। বুধবার সকালে এ খবর জানায় আল জাজিরা।  

এদিকে যুক্তরাষ্ট্রের শীর্ষ কূটনীতিক দেশটির পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন তার মধ্যপ্রাচ্য সফর শেষ করেছেন। ইসরায়েল ও হামাসের মধ্যে কোনো যুদ্ধবিরতি চুক্তি হয়নি। ব্লিঙ্কেন উভয় পক্ষকে চুক্তিতে পৌঁছানোর আহ্বান জানিয়েছেন।  

মঙ্গলবার গাজায় ইসরায়েলি বাহিনী ছয় জিম্মির মরদেহ পায়। খান ইউনিসে ইসরায়েলি সামরিক বাহিনীর হামলা চলাকালে সম্ভবত কোনো সুরঙ্গে গ্যাস লিকেজের ফলে তাদের মৃত্যু হয়েছে। ইসরায়েলি একটি সংবাদপত্র এমনটি বলছে।  

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় হামাস। গোষ্ঠীটি আড়াইশর মতো ইসরায়েলিকে জিম্মি করে গাজায় নিয়ে যায়। এরপর ইসরায়েল গাজায় হামলা শুরু করে।  

ইসরায়েলের হামলায় এ পর্যন্ত ৪০ হাজার ১৭৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৯২ হাজার ৮৫৭ জন। আর হামাসের হামলায় ইসরায়েলে এক হাজার ১৩৯ জন নিহত হন।  

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।