ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

লেবাননে স্থল অভিযান শুরু করেছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
লেবাননে স্থল অভিযান শুরু করেছে ইসরায়েল

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে তারা লেবাননের দক্ষিণাঞ্চলে ‘সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে’ স্থল অভিযান শুরু করেছে। ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়ুভ গ্যালান্ট সীমান্তের কাছে সৈন্যদের উদ্দেশে বলেছেন ইসরায়েল ‘আকাশ, সাগর ও ভূমি’ থেকে আক্রমণের জন্য প্রস্তুত।


 
যদিও ইসরায়েলি কর্তৃপক্ষ বলছে এই অভিযান হবে সীমিত পরিসরের; হিজবুল্লাহর ডেপুটি কমান্ডার নাইম কাসেম বলেছেন, ইসরায়েলের স্থল অভিযানের জন্য তারা প্রস্তুত এবং এই যুদ্ধ ‘দীর্ঘমেয়াদী হতে পারে’।  

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার জানিয়েছেন, লেবাননে অভিযানের বিষয়ে যুক্তরাষ্ট্রকে অবহিত করেছে ইসরায়েল। তিনি বলেন, সীমান্ত এলাকায় হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে ছোট পরিসরে অভিযান চালানো হয়েছে। খবর সিএনএন, বিবিসি

চলমান ইসরায়েলি অভিযানে ফিলিস্তিনি গোষ্ঠী ফাতাহ’র সামরিক শাখার নেতাদের লক্ষ্য করে লেবাননের সবচেয়ে বড় শরণার্থী শিবির আইন আল-হিলওয়েতে সামরিক হামলা হয়েছে। একজন ফিলিস্তিনি কর্মকর্তা আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে এই খবর নিশ্চিত করেন।  

ইসরায়েল বলছে বর্তমানে লেবাননের যেসব জায়গায় হামলা হচ্ছে সেগুলো ইসরায়েলি কমিউনিটির জন্য হুমকি। হামলার আগে ইসরায়েলের বাহিনী বৈরুতের তিনটি এলাকা থেকে স্থানীয় অধিবাসীদের সরে যাওয়ার নির্দেশ দিয়েছিল।  

এদিকে লেবাননের কর্মকর্তাদের জানিয়েছেন গত দুই সপ্তাহে অন্তত এক হাজার মানুষের মৃত্যু হয়েছে সেখানে এবং ঘরবাড়ি ছাড়া হতে পারে দশ লাখেরও বেশি মানুষ।

বাংলাদেশ সময়: ১০১৪ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।