ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

পাকিস্তানে বন্দুকধারীদের হামলায় ১৬ শিয়া মুসলিম নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০১০
পাকিস্তানে বন্দুকধারীদের হামলায় ১৬ শিয়া মুসলিম নিহত

পেশোয়ার : পাকিস্তানে অজ্ঞাতপরিচয় বন্দুকধারীদের হামলায় ১৬ জন শিয়া মুসলিম নিহত এবং চারজন আহত হয়েছেন। দেশটির সুন্নি অধ্যুষিত কুররম জেলার ছারখেল এলাকায় তাল-পারাচিনা নামের রাস্তায় শনিবার অতর্কিত হামলা চালিয়ে এ হত্যাকাণ্ড ঘটানো হয়।



আধাসামরিক বাহিনীর মুখপাত্র মেজর ফজল-উর-রহমান এ হামলার ঘটনাটির সত্যতা নিশ্চিত করেন। স্থানীয় সরকারি ও গোয়েন্দা কর্মকর্তারাও ঘটনাটি নিশ্চিত করে জানান নিহতদের সবাই শিয়া মুসলিম। তাঁরা আরো বলেন মৃতের সংখ্যা আরো বাড়তে পারে এবং হামলাকারীরা সবাই ঘটনাস্থল থেকে পালাতে সক্ষম হয়েছে।

হামলার শিকার ব্যক্তিরা শনিবার ভোরে দুটি যাত্রীবাহী গাড়িতে করে পেশোয়ার যাচ্ছিলেন। এসময় অজ্ঞাতপরিচয় বন্দুকধারীরা আগে থেকেই রাস্তার পাশে ওঁত পেতে ছিল। হামলাকারীরা গাড়ি দুটির উপর গুলিবর্ষণ শুরু করলে এ হতাহতের ঘটনা ঘটে।

উল্লেখ্য, পাকিস্তানের ১৬ কোটি জনসংখ্যার মধ্যে প্রায় ২০ শতাংশ শিয়া সম্প্রদায়ভূক্ত। ১৯৮০ সালের শেষ থেকে শিয়া ও সুন্নিদের মধ্যে সাম্প্রদায়িক সংঘর্ষে এ পর্যন্ত চার হাজারের ও বেশি মানুষ মারা গিয়েছেন বলে ধারণা করা হয়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৫০২ ঘণ্টা, জুলাই ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa