ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বন্যাদুর্গতদের মালয়েশীয় প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪
বন্যাদুর্গতদের মালয়েশীয় প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা ছবি : সংগৃহীত

ঢাকা: মালয়েশিয়ায় বন্যা দুর্গত মানুষের সহায়তার জন্য দেশটির প্রধানমন্ত্রী নাজিব রাজাক তিন ধাপে অতিরিক্ত ৫০০ মিলিয়ন রিঙ্গিত (১৪৩ মিলিয়ন ডলার) ঘোষণা করেছেন।

শনিবার (২৭ ডিসেম্বর) তিনি এ ঘোষণা দেন।



প্রধানমন্ত্রী হাওয়াইতে ছুটি সংক্ষিপ্ত করে বিমানযোগে কেলান্তানে আসেন। পরে তিনি বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এলাকা রাজধানী কুয়ালামপুরের পাশ্ববর্তী শহর কোটা বারু পরিদর্শন করেন।

বন্যায় পানি বৃদ্ধির কারণে এখনো ৮০ হাজার মানুষ বানভাসী রয়েছেন। মাত্র একদিন আগেও ঘরছাড়া মানুষের সংখ্যা ছিল ১ লাখ থেকে ১ লাখ ৬০ হাজার।

প্রধানমন্ত্রী নাজিব রাজাক দেশটির জাতীয় নিরাপত্তা পরিষদের সদস্যদের সঙ্গে বৈঠক করে সংশ্লিষ্ট বিভাগকে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় সহযোগিতার নির্দেশ দেন।

কেলান্তানে জরুরি অবস্থা তুলে নিয়ে নাজিব রাজাক বলেন, আমরা যদি  জরুরি অবস্থা বহাল রাখি, বিমা কোম্পানিগুলো পণ্য, যানবাহন এবং অন্যান্য সম্পত্তির ব্যাপক ক্ষতির দায় মুক্তির সুযোগ নেবে।

প্রসঙ্গত, মালয়েশিয়ার গত ১১ দিনে বন্যায় অন্তত ৫ জনের প্রাণহানির ঘটনা ঘটে। মালয়েশিয়ার কেলান্তান, তেরেঙ্গুন পানাগ, জোহর, পেরাক, নেগারিসহ মোট আটটি রাজ্যের বিভিন্ন স্থানে বন্যা আঘাত হানে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।