ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

জার্মান ফুটবল ফেডারশনে কর পুলিশের হানা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৫
জার্মান ফুটবল ফেডারশনে কর পুলিশের হানা

ঢাকা: ফ্রাঙ্কফুর্টে অবস্থিত জার্মান ফুটবল ফেডারেশনের (ডিএফবি) কার্যালয়ে হানা দিয়েছে দেশটির কর কর্তৃপক্ষের এজেন্টরা। ২০০৬ সালের বিশ্বকাপ আয়োজনকে কেন্দ্র করে অনৈতিক অর্থ লেনদেন কেলেঙ্কারির তদন্তের অংশ হিসেবে এই অভিযান চালানো হয় বলে জানায় জার্মান সংবাদমাধ্যম।

মঙ্গলবার একই সঙ্গে ডিএফবির বর্তমান প্রেসিডেন্ট ওলফ্যাং নির্সব্যাক এবং সাবেক প্রধান ‍থিও জুয়াজিগারের বাসভবনেও অভিযান চালায় কর পুলিশ।

নির্সব্যাক ২০০৬ বিশ্বকাপের আযোজক কমিটির সহসভাপতি ছিলেন। এছাড়া জুয়াজিগার সে সময় ডিএফবির সভাপতি ছিলেন। একই সঙ্গে তিনি সে সময় বিশ্বকাপ আয়োজক কমিটির কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেন।

জার্মান পত্রিকা বিল্ড জানিয়েছে, বিশ্বকাপকে কেন্দ্র করে যে কোনো ধরনের কর ফাঁকির প্রমাণ জব্দ করতে ফুটবল ফেডারেশন সহ শীর্ষ কর্তাদের বাসভবনে অভিযান চালানো হয়। অভিযানে অংশ নেন অর্ধশতাধিক শুল্ক ও আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তা। তারা এ সময় বিভিন্ন ফাইল, কম্পিউটার এবং হার্ড ডিস্ক জব্দ করেন।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।