ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

রাশিয়ান যাত্রীবাহী প্লেনটি বোমা দিয়ে ওড়ানো হয়!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৫
রাশিয়ান যাত্রীবাহী প্লেনটি বোমা দিয়ে ওড়ানো হয়! ছবি: সংগৃহীত

ঢাকা: মিশরের সিনাইয়ে ২২৪ আরোহী নিয়ে বিধ্বস্ত রাশিয়ান যাত্রীবাহী প্লেনটি ঘরে তৈরি বোমা দিয়ে ওড়ানো হয় বলে দাবি করেছেন রুশ কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থার (এফএসবি) প্রধান আলেক্সান্ডার বোর্তনিকফ।

এ৩২১ এয়ারবাসটি বিধ্বস্ত হওয়ার পেছনে মূল হোতাদের এখন এফএসবি সন্ধান করছে বলে সংস্থাটির জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক বিবৃতির বরাত দিয়ে জানানো হয়েছে রুশ সংবাদমাধ্যমগুলোয়।



সন্ত্রাসীদের খুঁজে পেতে জাতীয় ও আন্তর্জাতিক মহলের কাছে সহায়তা কামনা করে বিবৃতিতে বলা হয়, এ অপরাধের সঙ্গে জড়িতদের সন্ধানে এফএসবি ও আইন প্রয়োগকারী সংস্থাগুলো একযোগে কাজ করছে।

গত ৩১ অক্টোবর মিশরের শার্ম এল-শেইখ থেকে সেন্ট পিটার্সবার্গ যাওয়ার পথে উড্ডয়নের কিছু পর সিনাই উপত্যকায় বিধ্বস্ত হয় রুশ কোগালিমাভিয়া এয়ারলাইন্সের যাত্রীবাহী ফ্লাইট-৯২৬৮। এ ঘটনায় প্লেনটিতে থাকা সবাই নিহত হন।

প্রাথমিকভাবে যান্ত্রিক ত্রুটির কারণে দুর্ঘটনাটি ঘটে বলে মনে করা হলেও পরবর্তী সময়ে সন্ত্রাসী হামলার বিষয়টি সামনে চলে আসে। ইসলামিক স্টেটও (আইএস) প্লেনটি বিধ্বস্ত করা হয়েছে বলে দায় স্বীকার করে নেয়।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।